• শিরোনাম

    বরিশালে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট

    মানচিত্র ডেস্ক | ২৮ অক্টোবর ২০১৯ | ২:০৫ অপরাহ্ণ

    বরিশালে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট

    ছবি-সংগৃহীত

    বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে প্রথমবারের মতো বসল ক্রিকেটের আন্তর্জাতিক আসর। আন্তর্জাতিক যুব অনূর্ধ্ব শ্রীলংকা ও বাংলাদেশের ম্যাচটির মধ্য দিয়ে পূর্ণতা পেল এই স্টেডিয়াম। যুব টেস্টের প্রথম ও দ্বিতীয় দিন পরিত্যক্ত হওয়ার পর তৃতীয়দিনের মধ্যাহ্ন বিরতি শেষে মাঠে গড়াচ্ছে এই খেলা।

    এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন বিসিবি পরিচালক আলমগীর খান আলো। টানা বৃষ্টিপাতে আউট ফিল্ড ভেজা ও কর্দমাক্ত থাকায় চারদিনের এই ম্যাচের প্রথম দুইদিনে কোনো খেলা হয়নি। হয়নি টসও। অনেক দর্শক ঐতিহাসিক এই ম্যাচ দেখতে এসে হতাশ হয়ে ফিরে গেছেন প্রথম দুইদিন।

    তবে সোমবার ৩০ হাজারের ওপর দর্শক ধারণক্ষমতাসম্পন্ন গ্যালারি প্রায় অর্ধেক দর্শকে পরিপূর্ণ ছিল। এ দিকে বরিশাল স্টেডিয়ামের প্রথম এই ম্যাচটির ধারাবিবরণী শোনা যাচ্ছে রেডিওতে-এফএম ১০৫.২ (বাংলাদেশ বেতার বরিশাল থেকে)। তৃতীয় দিন শেষে সোমবার বিকাল ৫টা ১৫ মিনিটে খেলার ফলাফল শ্রীলংকা দল ৩৬ ওভারে ৩ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করেছে।

    এর আগে শুক্রবার দুই দলের অধিনায়করা ট্রফি নিয়ে ফটোসেশন করেছেন।

    বরিশাল জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এসএম অজিয়র রহমান বলেছেন, খেলা চলাকালীন ড্রেসিং রুমসহ মাঠের চারদিকের সার্বিক নিরাপত্তা প্রদান করা হয়েছে। হোটেল থেকে মাঠে যাওয়া-আসা এবং খেলোয়াড়দের চলাফেরা ও পুনরায় ফিরে যাওয়া বিমানবন্দর পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

    তিনি বলেন, টুর্নামেন্ট উপলক্ষে ২টি ড্রেসিং রুম, আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের রুম সংস্কার এবং এসি স্থাপনসহ আউট ফিল্ড এবং পিচ খেলা উপযোগী করা হয়েছে। এ ছাড়া খেলা চলাকালীন সার্বক্ষণিকভাবে বিদ্যুৎ সরবরাহ, ১টি অ্যাম্বুলেন্স, শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১টি ভিআইপি কেবিন রিজার্ভ রাখার পাশাপশি মাঠে ১টি মেডিকেল টিম, ফায়ার সার্ভিসের ১টি টিম উপস্থিতি নিশ্চিত করা হয়েছে বলেন জানান জেলা প্রশাসক।

    বরিশাল জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে, বাংলাদেশ ক্রিড়া ক্রিকেট বোর্ডের নির্দেশনায় ও বরিশাল জেলা প্রশাসনের সহযোগিতায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। জানা গেছে, বরিশাল স্টেডিয়ামটি নির্মিত হওয়ার ৫৩ বছর পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

    উল্লেখ্য, বরিশাল কীর্তনখোলা নদীর তীরে নগরের চাঁদমারী এলাকায় ১৯৬৬ সালে ২৯ দশমিক ২৫ একর জমিতে স্টেডিয়াম করা হলেও যা পরবর্তীতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম নামে পরিচিতি লাভ করে। পরবর্তী সময় ২০০৬ সালে ২৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হলেও এতদিন এই মাঠে ঘরোয়া ম্যাচই অনুষ্ঠিত হয়েছে।

    বর্তমানে স্টেডিয়ামে তিনটি আন্তর্জাতিকমানের ক্রিকেট পিচ, ৩০ হাজারের ওপর দর্শক ধারণক্ষমতাসম্পন্ন গ্যালারি, ড্রেসিং রুম ও ম্যাচ অফিশিয়াল রুম, ভিআইপি গ্যালারি, পাঁচতলা প্যাভিলিয়ন, তিনতলা প্রেসবক্স ও ফ্ল্যাড লাইট সবই আছে। কিন্তু ছিল না কোনো আন্তর্জাতিকমানের খেলা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা