• শিরোনাম

    বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত থাকার প্রমাণ আছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

    মানচিত্র ডেস্ক | ১৪ ফেব্রুয়ারি ২০২১ | ১:৪২ অপরাহ্ণ

    বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত থাকার প্রমাণ আছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

    ফাইল ছবি

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডে সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের জড়িত থাকার প্রমাণ সরকারের কাছে আছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়ার জড়িত থাকার প্রমাণ যথাসময়ে জাতির সামনে তুলে ধরা হবে। রোববার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

    গত ৯ ফেব্রুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার খুনির মুক্তিযুদ্ধের খেতাব বাতিলের সিদ্ধান্ত নেয় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। এরপর থেকে বিএনপি দেশব্যাপী বিভিন্ন ধরনের প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছে। এরই মধ্যে রোববার জিয়াউর রহমানের খেতাব বাতিলের বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

    এক প্রশ্নের জবাবে আ ক ম মোজাম্মেল হক বলেন, আমরা বলছি যে, জিয়াউর রহমান সাহেব বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত। সেই হিসেবে আমরা তাকে খুনি হিসেবে বলেছি। তার দলের পক্ষ থেকে বলা হয়েছে তিনি খুনের সঙ্গে জড়িত নন। আমরা জবাবে বলেছি, তার কী সম্পৃক্ততা আছে সেটার দালিলিক প্রমাণ ও তথ্যাদিসহ আমরা জাতির কাছে উপস্থাপন করব।

    তিনি আরও বলেন, খেতাব বাতিলের বিষয়ে জামুকা প্রস্তাব দিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপির মূল কথা হল, তিনি (জিয়াউর রহমান) হত্যার সঙ্গে জড়িত নন। আমরা বলেছি, তিনি যে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত আমাদের কাছে তার প্রমাণ আছে। আমরা ইনশাল্লাহ যথাসময়ে প্রমাণসহ জাতির সামনে উপস্থাপন করবো।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page