• শিরোনাম

    বঙ্গবন্ধু বিপিএল: রাজশাহীকে হারাল রংপুর

    মানচিত্র ডেস্ক | ৩১ ডিসেম্বর ২০১৯ | ৩:১৬ অপরাহ্ণ

    বঙ্গবন্ধু বিপিএল: রাজশাহীকে হারাল রংপুর

    বঙ্গবন্ধু বিপিএলে মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী রয়্যালসকে ৪৭ রানে হারিয়েছে রংপুর রেঞ্জার্স। ৮ ম্যাচ খেলে এটি তাদের তৃতীয় জয়। ৬ পয়েন্ট নিয়ে রংপুর এখন পয়েন্ট টেবিলে ষষ্ঠ অবস্থানে রয়েছে। অন্যদিকে, ৮ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে রাজশাহী। এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রংপুরের ১৮৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান করতে সক্ষম হয় রাজশাহী।

    দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন রবি বোপারা। রংপুরের বোলারদের মধ্যে তাসকিন আহমেদ ৪টি, লুইস গ্রেগরি ২টি ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট নেন। রাজশাহী ব্যাটিংয়ে নেমে খুব ধীরে এগোতে থাকে। দলীয় ১২ রানে প্রথম উইকেট হারায়। ফিরে যান আফিফ। ৮ ওভারে তাদের দলীয় অর্ধশত পূরণ হয়। নবম ওভারের প্রথম বলে লিটন এবং দ্বিতীয় বলে শোয়েব মালিককে বিদায় করেন তাসকিন। দলীয় ৬৪ রানে ফেরেন অলক।

    বোপারা মেরে খেললেও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৮ বলে ২৮ করে ফিরতে হয় তাকে। তারপরও অধিনায়ক রাসেলকে নিয়ে ভরসা ছিল। রাসেল শুরুটাও করেছিলেন ভালো। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে ফিরতে হয় তাকে। ৭ বলে ১৭ করেন অধিনায়ক রাসেল। অধিনায়ক ফেরাতেই সব আশা শেষ হয়ে যায় রংপুরের।

    এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান সংগ্রহ করে রংপুর রেঞ্জার্স। রংপুরের ব্যাটসম্যানদের মধ্যে হাফ সেঞ্চুরি করেন ওপেনার নাঈম শেখ। ৫৫ রান করে আউট হন তিনি। ১৭ বলে ২৮ করেন লুইস গ্রেগরি। ৮ বলে ১৯ করে অপরাজিত থাকেন জহুরুল ইসলাম। ১০ বলে ১৫ করে অপরাজিত থাকেন আল-আমিন। রাজশাহীর পক্ষে মোহাম্মদ ইরফান ২টি, আফিফ হোসেন ২টি, কামরুল ইসলাম রাব্বী ১টি ও ফরহাদ রেজা ১টি করে উইকেট নেন।

    রংপুর ব্যাটিংয়ে নেমে শুরুটা করে দারুণ। পাওয়ারপ্লেতে ১ উইকেটে ৫২ রান তোলে তারা। দলীয় ৩৮ রানে ফিরে গিয়েছিলেন শেন ওয়াটসন। তবে, দ্বিতীয় উইকেট জুটিতে ৫৩ রানের পার্টনারশিপ করেন নাঈম শেখ ও দেলপোর্ট।

    দলীয় ৯২ রানে ফিরে যান দেলপোর্ট। দলের রান যখন ১১০ তখন বিদায় নেন নাঈম। চার নম্বর পজিশনে নেমে গ্রেগরি ১৭ বলে ২৮ করে বিদায় নেন দলীয় ১৪৬ রানে। এরপর ফজলে মাহমুদ নেমে কোনো রান না করেই ফিরে যান। ১২ বলে ১৬ করে ১৮তম ওভারে প্যাভিলিয়নের পথ ধরেন মোহাম্মদ নবী। পরে আল-আমিন ও জহুরুল জুটি বেঁধে দলকে ভালো একটা স্কোর এনে দেন।

    সংক্ষিপ্ত স্কোর

    ফল: ৪৭ রানে জয়ী রংপুর রেঞ্জার্স।

    রংপুর রেঞ্জার্স ইনিংস: ১৮২/৬ (২০ ওভার)

    (নাঈম শেখ ৫৫, ওয়াটসন ৭, দেলপোর্ট ৩১, গ্রেগরি ২৮, নবী ১৬, ফজলে মাহমুদ ০, আল-আমিন ১৫*, জহুরুল ১৯*; আন্দ্রে রাসেল ০/১১, শোয়েব মালিক ০/৬, মোহাম্মদ ইরফান ২/৩৫, তাইজুল ইসলাম ০/২৩, আফিফ হোসেন ২/৪০, নাহিদুল ইসলাম ০/১৭, অলক কাপালি ০/১০, কামরুল ইসলাম ১/১৫, ফরহাদ রেজা ১/২৪)।

    রাজশাহী রয়্যালস ইনিংস: ১৩৫/৮ (২০ ওভার)

    (লিটন ১৫, আফিফ ৭, অলক ৩১, শোয়েব ০, বোপারা ২৮, নাহিদুল ১৯, রাসেল ২৭, ফরহাদ রেজা ০, তাইজুল ৪*, কামরুল ৫*; আরাফাত সানি ০/৩২, মোস্তাফিজুর রহমান ০/১৬, তাসকিন ৪/২৯, গ্রেগরি ২/২৮, মোহাম্মদ নবী ১/২৯)।

    ম্যাচ সেরা: লুইস গ্রেগরি (রংপুর রেঞ্জার্স)।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা