• শিরোনাম

    ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে শক্তিশালী হারিকেন ‘ডোরিয়ান’

    মানচিত্র ডেস্ক | ৩০ আগস্ট ২০১৯ | ১:৪৪ অপরাহ্ণ

    ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে শক্তিশালী হারিকেন ‘ডোরিয়ান’

    প্রতীকি ছবি

    যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে শক্তিশালী হারিকেন ‘ডোরিয়ান’। এটি ফ্লোরিডার স্থলভাগে আঘাত হানার সময় ৪ ক্যাটাগরির ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। এদিকে ঘূর্ণিঝড়ের কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার তার পোল্যান্ড সফর বাতিল করেছেন।

    বাসস জানায়, এ সপ্তাহান্তে পোল্যান্ডে দ্বিতীয় বিশ্বযুদ্ধের এক স্মরণ সভায় তার অংশ নেওয়ার কথা ছিল। ট্রাম্প বলেন, শক্তির দিক থেকে ক্যাটাগরি-৪ পর্যায়ের হারিকেন ফ্লোরিডার এগিয়ে আসায় তিনি ঝড় মোকাবেলা প্রস্তুতির ওপর বেশি গুরুত্ব দেবেন।

    হোয়াইট হাউস রোজ গার্ডেনে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার হচ্ছে হারিকেনের পথের জনগণের নিরাপত্তা নিশ্চিত করা।’

    তিনি বলেন, তার পরিবর্তে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স পোল্যান্ড যাবেন। এ সফর বাতিলের জন্য দুঃখ প্রকাশ করতে পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দর্জ দুদা’কে ট্রাম্প টেলিফোন করে বলেন, এ ঘূর্ণিঝড় ‘মহাবিপর্যয়’ সৃষ্টি করতে পারে।

    মার্কিন আবহাওয়া সংস্থা জানায়, শক্তি সঞ্চয়ের দিক থেকে বর্তমানে ক্যাটাগরি-১ পর্যায়ে থাকা ‘ডোরিয়ান’ আরও শক্তি সঞ্চয় করে ক্যাটাগরি-৪ হারিকেনে রূপ নিয়ে এটি আঘাত হানতে পারে।

    এদিকে ফ্লোরিডার গভর্নর এ রাজ্যের ৬৭টি কাউন্টির সবগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করে শক্তিশালী হারিকেন মোকাবেলার প্রস্তুতি নিতে লোকজনকে সতর্ক করে দিয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    সিনেমায় গান গাইলেন শাবনূর

    ০৮ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আমরা