• শিরোনাম

    ফ্রান্সে বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক

    মানচিত্র ডস্ক | ২৪ জানুয়ারি ২০২০ | ৩:১২ অপরাহ্ণ

    ফ্রান্সে বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক

    ছবি-সংগৃহীত

    ফ্রান্সে বরিশাল প্রবাসী বাংলাদেশিদের সর্ব বৃহৎ ঐক্যবদ্ধ সংগঠন বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান জাঁকজমক ও জমকালো আয়োজনে সম্পন্ন হয়েছে। বাংলাদেশ, লন্ডন এবং প্যারিসের জনপ্রিয় শিল্পীদের মনমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন আগত অতিথিরা সম্প্রতি প্যারিসের পোর্ট দো পন্থার গীর্জার হলে ফ্রান্স প্রবাসী বরিশাল বাসী ছাড়াও কমিউনিটির বিভিন্ন স্তরের শ্রেনী পেশার মানুষের অংশগ্রহনে এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত এবং জাতীয় সংগীত পরিবশেন করা হয়। আলোচনাসভায় সংগঠনের সভাপতি ওবায়দুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, বিশেষ অতিথি ছিলেন তুলজ বাংলাদেশি কমিউনিটির প্রেসিডেন্ট ফখরুল আকম সেলিম, ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস এ সহিদ তাহের, ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের।

    বক্তারা আঞ্চলিকতার ঊর্ধ্বে থেকে কমিউনিটি উন্নয়নে ভূমিকা রাখার কথা বলেন। বক্তব্য রাখেন, সংগঠনের সাবেক সভাপতি, মোতালেব খান প্রধান উপদেষ্ঠা, এনামুল হক খান স্বপন, উপদেষ্ঠা আমিনুর রহমান ফারুক, সোহরাব ভূইয়া, কাজী শামীম উচছাস, রিকন দেওয়ান মনা, কামাল শিকদার, সিদ্দিক খান, শামীম রহমান শাওন, শফিকুল ইসলাম শামীম, রফিকুল ইসলাম নবীন।

    আরও বক্তব্য রাখেন, এনামুল হক অপু, মোস্তফা কামাল, সহকমিউনিটির বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা। দ্বিতীয় পর্বে ইশরাত জাহান লুসি, সিদ্দিক খান ও হিমেলের সঞ্চালনায় বাংলাদেশ, লন্ডন এবং স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করেন আগত অতিথিরা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯  
  • ফেসবুকে আমরা