• শিরোনাম

    ফোবানার ৩৩তম সম্মেলনের পর্দা উঠবে আজ

    মানচিত্র ডেস্ক | ৩০ আগস্ট ২০১৯ | ২:৪৪ অপরাহ্ণ

    ফোবানার ৩৩তম সম্মেলনের পর্দা উঠবে আজ

    প্রতীকি ছবি

    উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা)-এর তিন দিনব্যাপী এই সম্মেলন শুরু হচ্ছে আজ  শুক্রবার থেকে। ড্রামা সার্কেলের আয়োজনে নিউইয়র্কের লং আইল্যান্ডে অ্যারিনা নাসাউ কলিসিয়ামের লং আইল্যান্ডের ম্যারিয়ট হোটেলে বলরুমে আনুষ্ঠানিক উদ্বোধন হবে। প্রবাসী বাংলাদেশিদের বৃহৎ এই সংগঠনের সম্মেলনকে ঘিরে সাজ সাজ রবে সেজে উঠেছে নিউ ইয়র্ক সিটি।

    ইতিমধ্যে আমেরিকার বিভিন্ন শহর থেকে প্রবাসী বাংলাদেশিরা জড়ো হয়েছেন এই সম্মেলনকে সফল ও স্বার্থক করতে। শুধু আমেরিকাই নয়, পৃথিবীর বিভিন্ন দেশ থেকে বাঙালীরা আসছেন সম্মেলন স্থলে। পুরো নিউ ইয়র্কে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। এদিকে ৩৩তম ফোবানা সম্মেলনে যোগ দিয়েছে প্রবাসী বাংলাদেশীদের শীর্ষ সংগঠন এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন।

    ফোবানার আমন্ত্রণে এসোসিয়েশন সভাপতি মাহাতাবুর রহমান নাসিরের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। দলের অন্য সদস্যরা হলেন- জাপান প্রবাসী থাতেইয়ামা কবির ও কাজী সারোয়ার হাবিব, ওমান প্রবাসী মো. ইয়াছিন চৌধুরী, প্রকৌশলী আশরাফ উর রহমান ও আবুল কালাম আজাদ, হংকং প্রবাসী এম,আর, খান শাহীন, সুইডেন প্রবাসী কাজী শাহ আলম জুন, কাতার প্রবাসী আব্দুল আজিজ খাঁন, সিঙ্গাপুর প্রবাসী ড. মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

    বাংলাদেশসহ বিভিন্ন চেম্বার ও বড় প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি, উদ্যোক্তা, ব্যবসায়ী, রাজনীতিবিদ, নীতি নির্ধারক, গণমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তা ও শিল্পী যোগ দিচ্ছেন। উপস্থিত থাকবেন উত্তর আমেরিকার ১০ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি।

    ‘আমাদের সন্তান আমাদের গর্ব’ স্লোগান নিয়ে সম্মেলনের কর্মসূচিতে রয়েছে ৮টি বিষয় ভিত্তিক সেমিনার, কাব্য জলসা ও সাহিত্য আড্ডা। দ্বিতীয় দিনে বিজনেস নেটওয়ার্কিং অধিবেশনে সারাবিশ্বের ৩ শতাধিক ব্যবসায়ীর সাথে মিলিত হবেন বাংলাদেশী ব্যবসায়ীরা। এদিকে আটলান্টার জর্জিয়া থেকে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা সমবেত হয়েছেন সম্মেলন স্থলে।

    এদিকে ৩৩তম ফোবানা সম্মেলনকে সুন্দর ও প্রাণবন্ত করতে গত এক বছর যাবৎ প্রাণান্ত চেষ্টা চালিয়ে গেছেন ফোবানা সম্মেলনের আহ্বায়ক নার্গিস আহমেদ, সদস্য সচিব আবীর আলমগীরসহ কমিটির অন্যান্য সদস্যরা। বিশাল এই আয়োজনকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান বিশিষ্ট গুণীজন, ব্যবসায়ী, শিল্পী, লেখক, কবিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের এক মহামিলন মেলায় পরিণত হবে এমনই আশা করছেন আয়োজক সংশ্লিষ্টরা।

    Image may contain: 16 people, people smiling

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা