• শিরোনাম

    পৃথিবী থেকে চিরতরে বিদায় নিলেন কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা

    মানচিত্র ডেস্ক | ২৫ নভেম্বর ২০২০ | ১:২৭ অপরাহ্ণ

    পৃথিবী থেকে চিরতরে বিদায় নিলেন কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা

    মায়ার ভুবন ছাড়লেন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশ সময় বুধবার রাতে চিরতরে বিদায় নিলেন বিশ্বকাপ জয়ী এই দফুটবল ঈশ্বর‘। মৃত্যুর সময় আর্জেন্টাইন এই কিংবদন্তির বয়স হয়েছিল ৬০ বছর।

    গত ৩০ অক্টোবর ৬০তম জন্মদিন উদযাপন করেন ম্যারাডোনা। তার কয়েক দিন পর নভেম্বরের শুরুর দিকে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন সর্বকালের সেরা ফুটবলার। তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। চিকিৎসকরা দাবি করেছিলেন, ম্যারাডোনার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করা হয়।

    হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার মাত্র দুই সপ্তাহ পর বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে চিরদিনের জন্য পৃথিবীকে বিদায় জানালেন নন্দিত ফুটবলার। শোকসাগরে ভাসালেন অগণিত ভক্ত-অনুরাগীকে।

    ম্যারাডোনাকে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বিবেচনা করা হয়। ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে বড় অবদান রাখেন তিনি। আর্জেন্টিনা জাতীয় দলের পাশাপাশি ম্যারাডোনা যতগুলো ক্লাবে খেলেছেন তার মধ্যে বোকা জুনিয়র্স, নাপালো ও বার্সেলোনা অন্যতম। নিজস্ব ফুটবলশৈলিতে কোটি ভক্তের হৃদয় জয় করতে সক্ষম হয়েছিলেন আর্জেন্টিনার সাবেক এই তারকা।

    ম্যারাডোনা ক্যারিয়ারে সুনাম কুড়ানোর পাশাপাশি কিছু বিতর্কেরও জন্ম দেন। বিশেষ করে ড্রাগ সংক্রান্ত ইস্যু নিয়ে একাধিকবার খবরের শিরোনাম হয়েছেন তিনি। ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ‘হাত দিয়ে’ একটি গোল করেছিলেন ম্যারাডোনা। বর্তমান সময়ের মতো তখনকার ফুটবলে প্রযুক্তির তেমন ব্যবহার না থাকায় তৎক্ষণাৎ সেটি ধরতে পারেননি রেফারি। ওই ম্যাচে হেরে বিদায় নিয়েছিল ইংল্যান্ড।

    আর্জেন্টাইন সংবাদমাধ্যম ক্লারিন বাংলাদেশ সময় বুধবার রাতে ম্যারাডোনার মৃত্যুর খবরটি প্রকাশ করে। ম্যারাডোনার আইনজীবী মৃত্যুর খবরটি নিশ্চিত করেন। খবর ছড়ানোর পরপরই ফুটবল বিশ্বের অনেকেই প্রকাশ করেছেন।

    ব্রেইনে অস্ত্রোপচারের জন্য জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ম্যারাডোনা। হাসপাতালে ভর্তি হওয়ার ৮ দিন পর গত ১১ নভেম্বর তিনি হাসপাতাল ছাড়েন। ওইদিন সন্ধ্যা ছয়টায় ওলিভোস ক্লিনিক থেকে তাকে নিয়ে যাওয়া হয়। সেদিন সাংবাদিকসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ম্যারাডোনাকে দেখতে হাসপাতালের সামনে ভিড় করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page