• শিরোনাম

    পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে ভারত

    মানচিত্র ডেস্ক | ০৪ ফেব্রুয়ারি ২০২০ | ২:৪৭ অপরাহ্ণ

    পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে ভারত

    অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে পা রেখেছে ভারত। ইয়াশবি জসওয়ালের অপরাজিত সেঞ্চুরিতে ১০ উইকেটের বিশাল জয় পায় বিরাট কোহলিদের উত্তরসূরীরা।

    পচেফস্ট্রুমের সেনবিজ পার্কে বাংলাদেশ সময় দুপুরে শুরু হওয়া এই ম্যাচে ভারতকে মাত্র ১৭৭ রানের টার্গেট দেয় পাকিস্তান। লক্ষ্যে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌছে যায় ভারত।

    দুই ওপেনার জসওয়াল ১০৫ ও সাক্সেনা ৫৯ রানে অপরাজিত থাকেন। ১১৩ বলে ৮টি চার ও ৪টি ছয়ের মারে তিন অংকের ম্যজিক ফিগারের দেখা পান জসওয়াল।

    সাক্সেনা ৯৯ বলে ৫৯ রানের ইনিংস খেলে অপরাজিত। যুব বিশ্বকাপের সেমিফাইনালে এটিই সর্বোচ্চ ওপেনিং জুটি। পাকিস্তানের বোলাররা ভারতের একটি উইকেটও ফেলতে পারেননি।

    এর আগে টস জিতে ব্যাটিং নেন পাকিস্তান অধিনায়ক। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৭২ রানের বেশি করতে পারেনি দলটি। সর্বোচ্চ ৬২ রান করেন অধিনায়ক রোহাইল নাজির।

    ৫৬ রান আসে ওপেনার হায়দার আলীর ব্যাট থেকে। মাঝে ২১ রান করেন মোহাম্মদ হারিস। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অংকের মুখ দেখেননি।

    ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন সুশান্ত মিশরা। দুটি করে উইকেট নেন রবি বিষনু ও কার্তিক তিয়াগি।

    আগামী শুক্রবার ২য় সেমিফাইনালে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের জয়ী দলের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে ভারত। ফাইনাল হবে ৯ ফেব্রুয়ারি সেনবিজ পার্কেই।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা