• শিরোনাম

    নৌকা চালাতে গিয়ে প্রাণ গেল ৩ শিক্ষার্থীর

    মানচিত্র ডেস্ক | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ২:৩৩ অপরাহ্ণ

    নৌকা চালাতে গিয়ে প্রাণ গেল ৩ শিক্ষার্থীর

    ছবি-সংগৃহীত

    দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার আশুড়ার বিল দেখতে গিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ তিনজন নিহত হয়েছেন। পানিতে ডুবে অসুস্থ হয়ে পড়েছেন আরও দুই শিক্ষার্থী। শনিবার বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, বিলে ঘুরতে যাওয়া ওই ৫ শিক্ষার্থীর কেউই সাঁতার জানতেন না। এমনকি তাদের মধ্যে একজন নিজেই বিলে নৌকা চালাচ্ছিলেন।

    নিহতরা হলেন- হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্র হাসনাত দীপ্ত এবং ফিশারিজ অনুষদের ছাত্র রাফিদ ইসলাম, দিনাজপুর সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষের ছাত্রী ফারিয়া আক্তার মৌমি।

    অসুস্থ দুজনও হাবিপ্রবির ছাত্র বলে জানা গেছে। তাদের প্রত্যেকেরই বয়স ২১ থেকে ২৫ বছরের মধ্যে। নিহতদের তিনজনেরই বাড়ি দিনাজপুর সদর উপজেলায়।

    প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ওই পাঁচ শিক্ষার্থী নবাবগঞ্জ উপজেলার জাতীয় উদ্যানে ঘুরতে যান। তারা শালবন, কাঠের তৈরি ব্রিজসহ নানা স্থাপনা ঘুরে দেখার পর বিকেলে বিল দেখার উদ্দেশে নৌকায় উঠেন। তাদের মধ্যে একজন নৌকা চালাচ্ছিলেন।

    জাতীয় উদ্যান রক্ষা উন্নয়ন কমিটির সভাপতি মো. মাহাবুবর রহমান জানান, বিকেল ৪টার দিকে তারা মাঝি ছাড়া নিজেরাই নৌকা নিয়ে বিলে ঘুরতে যান। এক সময় বিলের পানিতে নৌকাটি ডুবে গেলে সাঁতার না জানায় সবাই তলিয়ে যান।

    ওই নৌকাটি মাঝখানে ডুবে যাওয়ায় তাদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে যেতে বেশকিছু সময় অতিবাহিত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মধ্যে ৩ জনকে মৃত ঘোষণা করেন। বাকি ২ জনের চিকিৎসা চলছে।

    নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৪ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা