• শিরোনাম

    নিজের হুইল চেয়ার উপহার দিয়ে প্রশংসিত জাহিদ

    মানচিত্র ডেস্ক | ০৬ ডিসেম্বর ২০১৯ | ২:৩০ অপরাহ্ণ

    নিজের হুইল চেয়ার উপহার দিয়ে প্রশংসিত জাহিদ

    দীপা মনি (বামে), জাহিদ (ডানে)- ছবি-সংগৃহীত

    প্রতিবন্ধী শিশু জিসাদ হাসান জাহিদ। হামাগুড়িতেই জীবন চলতো যার। তবে গণমাধ্যমের বদান্যতায় এখন পাঁচটি হুইল চেয়ারের মালিক সে। ইচ্ছেমতো ব্যবহার করে অনুদান পাওয়া সেসব চেয়ার। তবে নিজের মতো আরেক প্রতিবন্ধী শিশু দীপা মনিকে একটি হুইল চেয়ার দিয়ে আলোচনায় এসেছে জাহিদ।

    বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামের উলিপুরের বুড়াবাড়ী ইউপির মন্ডলের হাট মোল্লাপাড়ার দুলু মিয়ার মেয়ে দীপা মনিকে একটি হুইল চেয়ার হস্তান্তর করে জাহিদ। জাহিদ একই উপজেলার দূর্গাপুর ইউপির ভেলুর খামার গ্রামের মিজানুর রহমানের ছেলে।

    জাহিদের মা জাহানারা বেগম জানান, মোল্লাপাড়ায় দীপা মনি নামের এক প্রতিবন্ধী মেয়ে রয়েছে। মেয়েটি হুইল চেয়ারের অভাবে চলাফেরা করতে পারে না।

    এমন খবর পেয়ে বিষয়টি জাহিদকে জানালে তার কাছে থাকা পাঁচটি হুইল চেয়ারের মধ্যে একটি চেয়ার মনিকে দিতে চায়। এতে বৃহস্পতিবার দুপুরে বাড়িতে গিয়ে মনিকে একটি হুইল চেয়ার দেয় জাহিদ।

    তিনি আরো জানান, জাহিদ জন্ম থেকে প্রতিবন্ধী। তার পায়ের নিচের অংশ চিকন ও বাঁকা হওয়ায় হামাগুড়ি দিয়ে চলাফেরা করতো। তবে সংবাদ প্রকাশের পর জাহিদ হুইল চেয়ারে চড়ে চলাফেরা করছে।

    জিহাদের মা আরো জানান, পাঁচ বছর আগে জাহিদের বাবা মারা যান। তাই বাড়ির পাশেই একটি মুদি দোকান দিয়ে সংসার চালান। এরইমধ্যে তাকে ছোঁয়া রেসিডেন্সিয়াল স্কুলে ভর্তি করেছেন তিনি। জাহিদ এবার পিইসি পরীক্ষা দিয়েছে।

    চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রতিবন্ধী জিসাদ হাসান জাহিদের ‘আমাকে একটা হুইল চেয়ার দিবেন? আমি গাড়িতে চড়ে স্কুলে যাব’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে মানবিক সংবাদ প্রকাশ হয়। এরপর দেশ-বিদেশ থেকে অনেকেই জাহিদকে সাহায্য করেন। এছাড়া তার জন্য পাঁচটি হুইল চেয়ার অনুদান আসে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা