• শিরোনাম

    নিউজিল্যান্ডের কাছে ধবলধোলাইয়ের মুখে ভারত

    মানচিত্র ডেস্ক | ০৮ ফেব্রুয়ারি ২০২০ | ৩:০৯ অপরাহ্ণ

    নিউজিল্যান্ডের কাছে ধবলধোলাইয়ের মুখে ভারত

    মাত্র দিন কয়েকের ব্যবধানে মুদ্রার এপিঠ-ওপিঠ দেখে ফেলল বিরাট কোহলির ভারত। পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ধবলধোলাই করে এখন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিজেরাই ধবলধোলাইয়ের মুখে।

    দ্বিতীয় ওয়ানডেতে প্রাণপণ লড়াই করেও হারতে হয়েছে, টানা দুই ম্যাচে হেরে সিরিজই খুইয়েছেন কোহলিরা।

    হ্যামিল্টনে প্রথম ওয়ানডে নিউজিল্যান্ড জিতে যায় তাদের ইতিহাসের সর্বোচ্চ (৩৪৭) রান তাড়া করে। দ্বিতীয় ওয়ানডে ছিল সিরিজে ফেরার সুযোগ, কিন্তু কাজে লাগাতে পারেনি সফরকারীরা।

    অকল্যান্ডে আজ শনিবার আগে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৭৩ রান করে নিউজিল্যান্ড। টার্গেটে খেলতে নেমে ২৫১ রানে গুটিয়ে যায় ভারত। ২২ রানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় কোহলিদের।

    ভারতের যে ব্যাটিং লাইনআপ ২৭৪ রান কোনো বড় স্কোর না। কিন্তু স্পষ্টই বোঝা গেছে রোহিত শর্মা না থাকার চাপ। দুই ওপেনার পৃথ্বী শ (২৪) ও মায়াংক আগারওয়াল (৩) ফেরেন ৩৪ রানের মধ্যেই।

    ভারত অধিনায়কের সামনে সুযোগ ছিল নায়ক হওয়ার। মাত্র ১৫ রানের বেশি করতে পারেননি তিনি। তবুও দুর্দান্ত ফর্মে থাকা রাহুল-আইয়্যার ক্রিজে থাকায় স্বস্তি ছিল, যে তারা পারবেন।

    সব দিন সমান যায় না। আজ রাহুলও পারেননি, মাত্র ৪ রান আসে তার ব্যাট থেকে। দলীয় ১২৯ রানে আইয়্যার (৫২) আউট হয়ে সাজঘরে ফেরেন। ভারত মূলত ওখানেই ম্যাচটা ছিটকে যায়।

    এরপরে ফেরেন শার্দুল ঠাকুরী। কিন্তু না, রবীন্দ্র জাদেজা ও নবদীপ সাইনি মিলে ৮ম উইকেটে ৭৬ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান দ্বারপ্রান্তে।

    ৪৫ রান করে সাইনি ফিরে গেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি জাদেজাও। ভারতের শেষ উইকেট হিসেবে ৫৫ রান করে আউট হন জাদেজা। কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন বেনেট, সাউদি, জেমিসন ও গ্রান্ডহোম।

    এর আগে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন মার্টিন গাপটিল। ৭৩ রান করে অপরাজিত ছিলেন রস টেইলর। তার ব্যাটেই মূলত চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে কিউইরা। ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন জুজবেন্দ্র চাহাল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা