• শিরোনাম

    ‘নতুন যুদ্ধের ভার বহনের ক্ষমতা যুক্তরাষ্ট্রের নেই’

    মানচিত্র ডেস্ক | ০৮ জানুয়ারি ২০২০ | ৪:১৩ পূর্বাহ্ণ

    ‘নতুন যুদ্ধের ভার বহনের ক্ষমতা যুক্তরাষ্ট্রের নেই’

    ন্যান্সি পেলোসি- (ফাইল ছবি)

    ইরাকে মার্কিন সেনাদের নিরাপত্তা নিশ্চিতে যথেষ্ট প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়ে গেছে বলে জানান মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানোর পর তিনি এ বক্তব্য দেন।

    এ সময় ন্যান্সি পেলোসি আরও বলেন, ‘আমরা এ বিষয়টি অত্যন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে আসছি। ইরাকে আমাদের সেনা মোতায়েন রয়েছে। আমরা অবশ্যই যেভাবে হোক তাদের নিরাপত্তা নিশ্চিত করব এবং অপ্রয়োজনীয় উস্কানির অবসান ঘটাব।’

    ন্যান্সি পেলোসি ইরানকেও এ সংঘাত বন্ধ করার পরামর্শ দেন। তিনি জানান এ মুহূর্তে নতুন করে কোনো যুদ্ধের ভার বহনের ক্ষমতা যুক্তরাষ্ট্র এবং বিশ্বের নেই।

    আজ বুধবার ভোরে মাত্র এক ঘণ্টার ব্যবধানে দুটি মার্কিন ঘাঁটিতে অন্তত এক ডজন মিসাইল হামলা চালায় ইরান। ইরানের ভূমি থেকে ইসলামী রেভল্যুশনারি গার্ডের সদস্যরা মিসাইলগুলো ছুড়েছে বলে ফার্স নিউজের খবরে জানানো হয়।

    ইরাকের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আনবারের ‘আইন আল আসাদ’ মার্কিন সেনা ঘাঁটি লক্ষ্য করে অন্তত দশটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এর কিছুক্ষণের মধ্যেই ইরবিলে দ্বিতীয় হামলার খবর দেওয়া হয়। একই সঙ্গে তেহরান হুঁশিয়ারি দিয়ে বলে, মার্কিন বাহিনী পাল্টা হামলা চালালে কঠোর জবাব দেবে ইরান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আমরা