• শিরোনাম

    দায়িত্ব নেয়ার প্রথম দিনেই মুসলিমদের নিষেধাজ্ঞা তুলে নেবেন বাইডেন

    মানচিত্র ডেস্ক | ১৭ জানুয়ারি ২০২১ | ১২:৩১ অপরাহ্ণ

    দায়িত্ব নেয়ার প্রথম দিনেই মুসলিমদের নিষেধাজ্ঞা তুলে নেবেন বাইডেন

    দায়িত্ব নেয়ার প্রথম দিনই প্রায় ডজনখানেক নির্বাহী আদেশে স্বাক্ষর করতে হবে যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে। শনিবার (১৬ জানুয়ারি) এ খবর জানান বাইডেনের চিফ অব স্টাফ রন ক্লেইন।

    হোয়াইট হাউসের নতুন সিনিয়র স্টাফদের কাছে এক স্মারকে রন ক্লেইন উল্লেখ করেন, নতুন নির্বাহী আদেশগুলো মহামারি, ভঙ্গুর অর্থনীতি, জলবায়ু পরিবর্তন এবং আমেরিকার বর্ণবাদ সংক্রান্ত হবে। এ সকল সংকটের জন্যই জরুরি পদক্ষেপ প্রয়োজন।

    প্রথম দিনেই স্বাক্ষর করা নির্বাহী আদেশগুলোর মধ্যে নির্দিষ্ট মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলো থেকে আসা লোকজনের প্রবেশের ওপর ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়টিও অন্তর্ভূক্ত থাকবে।

    বাইডেনের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী শপথের প্রথম দিনই প্যারিস জলবায়ু চুক্তিতে ফেরার নির্বাহী আদেশে স্বাক্ষর করতে হবে তাকে। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে করা এ চুক্তি থেকে বেরিয়ে এসেছিলেন সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্প।

    বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে বাইডেনের পওয়া আমেরিকা করোনা মহামারিতে পর্যুদস্ত, ভঙ্গুর অর্থনীতি ও চরম বেকারত্বের মতো সমস্যায় জর্জরিত। একই সাথে ট্রাম্পের বিভাজন নীতির কারণে তৈরি হওয়া সংকটও মোকাবেলা করতে হবে তাকে।

    অতিথির জন্য বাঁধা কপির ভিন্ন স্বাদের বড়া বানানোর ভিডিও দেখতে চাইলে এই লিংকে ক্লিক করুন

    https://www.youtube.com/watch?v=AkL3Ev0ptBU&t=102s

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page