• শিরোনাম

    ডোনাল্ড ট্রাম্প আসার আগেই ভেঙ্গে পড়ল তোরণ

    মানচিত্র ডেস্ক | ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ৩:১৪ অপরাহ্ণ

    ডোনাল্ড ট্রাম্প আসার আগেই ভেঙ্গে পড়ল তোরণ

    ছবি-সংগৃহীত

    মার্কিন প্রেসিডেন্ট ভারতে এসে ধর্মীয় স্বাধীনতা নিয়ে মুখ খুলতে পারেন, এমন খবরে নয়াদিল্লির রক্তচাপ বাড়তে শুরু করেছে। কিন্তু ডোনাল্ড ট্রাম্প ভারতে পা ফেলার আগেই নরেন্দ্র মোদি সরকারের অস্বস্তি বাড়িয়ে দিল মোতেরা স্টেডিয়াম।

    রবিবার ভেঙে পড়ল দু’দুটি ভিভিআইপি তোরণ। এই তোরণের একটি দিয়েই ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে ঢোকার কথা ছিল ট্রাম্পের।

    সোমবার দু’দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট। মোতেরা স্টেডিয়ামে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ট্রাম্পের সফর ঘিরে ঢেলে সাজছে মোতেরা স্টেডিয়ামসহ প্রায় গোটা আহমেদাবাদ শহর।

    কোথাও রাস্তার ধারে রাতারাতি দেওয়াল তুলে রঙ করা হচ্ছে, কোথাও আবার উঠে যেতে বলা হয়েছে বস্তিবাসীদের। সঙ্গে রয়েছে নিরাপত্তার কড়াকড়ি।

    কিন্তু গোটা সফরের কেন্দ্রে কার্যত মোতেরা স্টেডিয়াম। সেই স্টেডিয়ামকে যেমন নিরাপত্তায় দুর্গের চেহারা দেওয়া হয়েছে, তেমনই সাজিয়ে তোলা হয়েছে নানা ভাবে। সুসজ্জিত তোরণ থেকে ট্রাম্প মোদির কাটআউটে ভরে গিয়েছে স্টেডিয়াম চত্বর। তার মধ্যেই ঘটে গেল বিপত্তি।

    রবিবার সকালে আচমকাই ভেঙে পড়ে স্টেডিয়ামে ঢোকার অস্থায়ী ২ নম্বর গেট। কিছুক্ষণের মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ৩ নম্বর গেটও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ট্রাম্পকে স্বাগত জানাতে তৈরি হয়েছিল এই সুদৃশ্য অস্থায়ী তোরণ দু’টি।

    এই দু’টির একটি গেট দিয়ে স্টেডিয়ামে ঢোকার কথা ট্রাম্পের। অন্যটিও বরাদ্দ ভিভিআইপিদের জন্য। সঙ্গে সঙ্গেই অবশ্য যুদ্ধকালীন তৎপরতায় ওই ভেঙে পড়া জিনিসপত্র সরিয়ে নতুন করে তোরণ তৈরির কাজ চলছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা