• শিরোনাম

    জর্জিয়া সমিতির বিরুদ্ধে আদালতে মামলা

    বিশেষ প্রতিবেদক | ১৯ ফেব্রুয়ারি ২০২১ | ১:২৮ অপরাহ্ণ

    জর্জিয়া সমিতির বিরুদ্ধে আদালতে মামলা

    প্রতীকি ছবি

    আদালতের কাঠগড়ায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন জর্জিয়া বাংলাদেশ সমিতি। কমিউনিটির এই সর্ববৃহৎ সংগঠনটির কার্যকরী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ১০ জনকে সমন নোটিশ পাঠিয়েছে ডিকাব কাউন্টি সুপিরিয়র কোর্ট। আর আদালতে এই মামলা করেছেন কমিউনিটির পরিচিত মুখ শেখ জামাল,শহিদুল ইসলাম ঠান্ডু ও মোহন জব্বার।

    তাদের অভিযোগ, কেন ২০২০ এর আগস্ট মাসে নির্বাচন হয়নি ? এছাড়া সমিতির বিভিন্ন নথিপত্রও জমা দিতে বলেছেন কোর্টের কাছে। কোর্ট থেকে পাওয়া এই নোটিশ দেখে বিষ্ময় প্রকাশ করেছেন জর্জিয়া বাংলাদেশ সমিতির নেতৃবৃন্দ। তাদের বক্তব্য হচ্ছে- যেখানে করোনার ক্রান্তি লগ্নে জীবন বাঁচাতে মানুষ ছিল দিশেহারা, সেখানে করোনার ভরা মৌসুম জুলাই-আগস্টে কীভাবে একটি কমিউনিটির সংগঠনের নির্বাচন আয়োজন সম্ভব ?

    জানা গেছে, করোনার কারণে কার্যকরী পরিষদ তিনবার সাধারণ সভার তারিখ পরিবর্তন করে এবং এ সংক্রান্ত একটি রেজুলেশন পাশ করেছিল যে আগামী একবছর পর যথা সময়ে সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে। সময়োপযোগী এ সিদ্ধান্তে জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ বেশিরভাগ আজীবন সদস্যরা একমত পোষণ করেছিলেন। কিন্তু তা কোনো ভাবেই মেনে নিতে পারেননি একটি গ্রূপ, যার বহিঃপ্রকাশ এখন আদালত র্পযন্ত গড়িয়েছে-এমনটাই বক্তব্য জর্জিয়া সমিতির নের্তৃবৃন্সদসহ স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের।

    সমিতির নেতৃবৃন্দরা বিষ্ময় প্রকাশ করে বলেন, করোনার মতো এই মহামারীর সময়ে একটি মহল সমিতির বিরুদ্ধে নেমেছে যার ফলাফল সমিতির অর্থ ব্যয় ছাড়া আর কিছুই না। ‘বিরোধিতার খাতিরে বিরোধিতা’ তারা আদালতে গেছেন।  সমিতিকে নিয়ে আইনের কাঠগড়ায় দাঁড়াতে যে অশুভ শক্তি সোচ্চার হয়েছে তা মোকাবেলা করতে কমিউনিটির সকলকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহবান জানান সমিতির কার্যকরী পরিষদ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page