• শিরোনাম

    চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে বাধা রইল না তৃষার

    মানচিত্র ডেস্ক | ২৪ অক্টোবর ২০১৯ | ৩:১৬ অপরাহ্ণ

    চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে বাধা রইল না তৃষার

    সংবাদ প্রকাশের পর মেডিকেলে চান্স পাওয়া সেই তৃষা পারভীনের পাশে দাঁড়াল পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদসহ অনেকে। শনিবার (১৯ অক্টোবর) ‘মেডিকেলে চান্স পেয়েও ভর্তি অনিশ্চিত তৃষার’-এমন শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর ভাঙ্গুড়ার ইউএনও সৈয়দ আশরাফুজ্জামানের নজরে এলে তিনি বিষয়টি জেলা প্রশাসককে জানান।

    পরে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ মঙ্গলবার দুপুরে তার কার্যালয়ে ডেকে মেডিকেলে ভর্তির জন্য ব্যক্তিগতভাবে তৃষার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন এবং প্রতিমাসে তার পড়ালেখার খরচ বাবদ নিদিষ্ট অংকের একটি টাকা তার অ্যাকাউন্টে দেবেন বলে আশ্বাস দেন।

    এছাড়া ভাঙ্গুড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়। এদিকে ভাঙ্গুড়া উপজেলার ভবানীপুর গ্রামের আমেরিকা প্রবাসী আবদুল ওয়াহাব নামে এক ব্যক্তি তার প্রতিনিধির মাধ্যমে নগদ ২০ হাজার টাকা তুলে দেন এবং তৃষার প্রতিমাসের খরচ দেওয়ার আশ্বাস দেন। এতে চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে বাধা রইল না তৃষার। বৃহস্পতিবার হবিগঞ্জ মেডিকেলে ভর্তি হবে তৃষা।

    জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, ‘টাকার জন্য কাউরো পড়ালেখা আটকে থাকবে বা হবে না, এটা মেনে নেয়া যায় না। সংবাদটি নজরে আসার পর আমি ভাঙ্গুড়ার ইউএনওর মাধ্যমে ব্যক্তিগতভাবে তৃষাকে ভর্তির জন্য সহযোগিতা করেছি। পড়ালেনা শেষ না হওয়া পর্যন্ত আমি তার (তৃষা) পাশে আছি এবং থাকবো।’

    তৃষার ভাই আলামিন হোসেন কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, স্বপ্নেও ভাবিনি আমরা বোনকে (তৃষা) মেডিকেলে ভর্তি করতে পারবো। কারণ আমাদের সামান্য আয়ে সংসার চালাতে খুব কষ্ট হয়। সেখানে বোনের ভর্তি নিয়ে খুব দুঃশ্চিন্তায় ছিলাম। কিন্তু পত্রিকায় সংবাদ প্রকাশের পর ডিসি স্যার, ইউএনও স্যার, আমেরিকা প্রবাসী আবদুল ওয়াহাবসহ অনেকের সহযোগিতা পেয়েছি। আমরা সবার প্রতি কৃতজ্ঞ।

    উল্লেখ্য, পাবনার ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলীপাড়া গ্রামের দরিদ্র কৃষক মজিবর রহমান ও গৃহিণী কুরসি খাতুনের মেয়ে তৃষা। দারিদ্রতাকে জয় করে সে এবার সিলেটের হবিগঞ্জ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। বাবা ও দুই ভাইয়ের আয়ে অভাব অনটনের মধ্যে দিয়ে চলছিল তাদের সংসার। কিন্তু হাল ছাড়েননি অদম্য মেধাবী তৃষা। অভাব-অনটনের মধ্যে দিয়েও চালিয়ে গেছেন পড়াশোনা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা