• শিরোনাম

    চতুর্থবারের মতো বাফুফের সভাপতি কাজি সালাউদ্দিন

    মানচিত্র ডেস্ক | ০৩ অক্টোবর ২০২০ | ৩:৪২ অপরাহ্ণ

    চতুর্থবারের মতো বাফুফের সভাপতি কাজি সালাউদ্দিন

    ফাইল ছবি

    বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে সালাউদ্দিনের বিপক্ষে প্রচারণা ছিল তুঙ্গে। সালাউদ্দিন বিরোধীরা একজোট হয়ে প্যানেলও তৈরি করেছিল। তবে ভোটাররা বাংলাদেশের সর্বকালের সেরা ফুটবলার কাজি সালাউদ্দিনের ওপর আস্থা রেখেছেন। ২০০৮ সাল থেকে বাফুফের মসনদে আসীন কাজি সালাউদ্দিন বাফুফের সভাপতি পদে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন। বহুল প্রতীক্ষিত এই নির্বাচনে ১৩৯ ভোটের মধ্যে ভোট পড়েছে ১৩৫টি।

    দুজন কাউন্সিলর উপস্থিত ছিলেন না, ভোট দেননি আরো দুজন। এই ১৩৫টি ভোটের মধ্যে সভাপতি পদে কাজি সালাউদ্দিন ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে প্রার্থীতা ১ ঘন্টা পর প্রত্যাহার করায় ব্যালটে নাম ছিল বিদায়ী কমিটির সহ-সভাপতি বাদল রায়ের। নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে সংবাদ সম্মেলন করেও নির্বাচনের আগের রাতে তিনি নির্বাচনী লড়াইয়ে সালাউদ্দিনকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন। তবে আসেননি ভোট দিতে। তিনি পেয়েছেন ৪০ ভোট। সভাপতি পদে আর এক প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন ১ ভোট।

    সিনিয়র সহ-সভাপতি পদে এবারও নির্বাচিত হয়েছেন সালাম মুর্শেদী। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৯১। তাকে চ্যালেঞ্জ জানানো আর জাতীয় দলের এক সাবেক কৃতী স্ট্রাইকার শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪ ভোট।

    সহ-সভাপতি পদে সর্বোচ্চ ৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন সমর্থিত প্যানেলের ইমরুল হাসান। কাজি নাবিল আহমেদ এমপি পেয়েছেন ৮১ ভোট। চতুর্থ সহ-সভাপতি পদে নির্বাচনে ‘টাই’ হয়েছে। বিদায়ী কমিটির ২সহ-সভাপতি তাবিথ আউয়াল এবং মহিউদ্দিন আহমেদ মহি পেয়েছেন ৬৫টি করে ভোট।

    সহ-সভাপতি পদে ২ জনের ভোট ‘টাই’ হওয়ায় নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী এই দু’জনের মধ্যে আবারো নির্বাচন হবে। আগামী ৩১ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে এই দুইজনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত(রাত ৮টা ২৩ মিনিট) কার্যনির্বাহী সদস্য পদে ভোট গণনা চলছিল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা