• শিরোনাম

    গ্রামবাসীর হাতে দুই মেছো বাঘ আটক, আহত ৪

    মানচিত্র ডেস্ক | ০২ অক্টোবর ২০২০ | ৪:৩৮ পূর্বাহ্ণ

    গ্রামবাসীর হাতে দুই মেছো বাঘ আটক, আহত ৪

    পাবনার চাটমোহরে দিনে দুপুরে গ্রামবাসীর হাতে আটক হয়েছে দু’টি মেছো বাঘ। এরমধ্যে একটি বাঘকে পিটিয়ে মারে স্থানীয়রা। অন্যটি বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের বামনগ্রামে। এদিকে বাঘ আটক করতে গিয়ে আহত হয়েছেন ৪ যুবক।

    আহতরা হলেন, বামনগ্রামের ইছা বিশ্বাসের ছেলে লিটন বিশ্বাস (৩৫), মৃত আবদুল গফুরের ছেলে এনামুল হক (২৩), ইসমাইল হোসেনের ছেলে মহিদুল ইসলাম (২৮) ও আফছার আলীর ছেলে আনিছুর রহমান (৩০)। তারা প্রত্যেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন।

    স্থানীয়রা জানান, শুক্রবার সকালে বামনগ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া একটি ক্যানেলে নামে দুই মেছো বাঘ। এ সময় স্থানীয় কয়েকজন দেখে ভয়ে দৌঁড়ে পালায়। পরে বিষয়টি স্থানীয় লোকজনকে বললে মসজিদের মাইকে বাঘ বের হয়েছে বলে ঘোষণা দেয়া হয়।

    পরে বিপুল সংখ্যক লোকজন জড়ো হয়ে মেছো বাঘ দু’টি আটক করে। এসময় বাঘের কামড় ও আঁচড়ে ৪ জন আহত হলে একটি বাঘকে পিটিয়ে মারা হয়। পরে বাঘ দু’টি ইউনিয়ন পরিষদের সামনে রাখা হয়।

    এদিকে খবর পেয়ে বন বিভাগের পাবনা রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জিবুল আমিন, উপজেলা বন কর্মকর্তা আবদুল কুদ্দুসসহ ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান । সেখান থেকে মৃত ও জীবন্ত মেছো বাঘ দু’টিকে উদ্ধার করেন তারা।

    অন্যদিকে বাঘের কামড়ে আহতরা হতদরিদ্র হওয়ায় চিকিৎসা নিয়ে জটিলতার সৃষ্টি হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি শুনে সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে তাদের চিকিৎসার ব্যবস্থা করেন।

    বিভাগের পাবনা রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জিবুল আমিন বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়ে বাঘ দু’টিকে উদ্ধার করেছি। তবে উৎসুক মানুষ একটা বাঘকে পিটিয়ে মেরেছে। অন্যটিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।’ পিটিয়ে মেরে ফেলা বাঘের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈকত ইসলাম বলেন, ঘটনাটি শোনার পরই বন বিভাগের কর্মকর্তা, ফায়ার সার্ভিস ও পুলিশকে সেখানে পাঠানো তারা বাঘ দু’টিকে উদ্ধার করেছে। বাঘ পিটিয়ে মারার বিষয়ে যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করা হবে। আর আহত চার জন হতদরিদ্র হওয়ায় তাদের চিকিৎসা সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে করানোর ব্যবস্থা করা হয়েছে বলে জানান ইউএনও।

    Pls see the Video…

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা