• শিরোনাম

    গোয়ালঘরে ঠাঁই হওয়া সেই বৃদ্ধ দম্পতিকে প্রধানমন্ত্রীর বাড়ি উপহার

    মানচিত্র ডেস্ক | ২৬ অক্টোবর ২০১৯ | ১:৫২ অপরাহ্ণ

    গোয়ালঘরে ঠাঁই হওয়া সেই বৃদ্ধ দম্পতিকে প্রধানমন্ত্রীর বাড়ি উপহার

    ছবি-সংগৃহীত

    বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর তরফ থেকে ঘর ও জমি বরাদ্দ পেলেন গোয়ালঘরে অবস্থান নেয়া সেই বৃদ্ধ দম্পতি। ছেলের প্রতারণায় সর্বহারা হয়ে শুকুর দেওয়ান ও সহুরা বেগম নামের এই বৃদ্ধ দম্পতি আশ্রয় নিয়েছিলেন বাড়ির পাশের একটি গোয়ালঘরে। সেখানে এক মাস ধরে মানবেতর জীবনযাপন করে আসছিলেন তারা।

    সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে তিনি পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিবকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর তরফ থেকে দুর্যোগ সহনীয় একটি ঘর ও এক একর জমি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান সংসদ সদস্য।

    এছাড়াও তাৎক্ষণিকভাবে বৃদ্ধ ওই দম্পতিকে উদ্ধার করে একটি বাড়িতে থাকার ব্যবস্থা করেন সংসদ সদস্য মহিব। এদিকে সংবাদটি জেলা প্রশাসক মতিউল আলম চৌধুরীর নজরে এলে তিনি রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসারকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

    রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ‘সংবাদ দেখার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণের জন্য আমাকে জেলা প্রশাসক নির্দেশ দেন। আমি তাৎক্ষণিকভাবে ওই বৃদ্ধাদের জন্য ১০ হাজার টাকা দিই।

    এরপর এমপির নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর তরফ থেকে একটি দুর্যোগ সহনীয় ঘর ও জমি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ইতিমধ্যেই আমরা ঘরটি নির্মাণের কাজ শুরু করেছি। এখন এই তাদের আর কোনো সমস্যা নেই।’

    সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব জানান, বৃদ্ধ দম্পতির মানবেতর জীবনযাপনের সংবাদটি দেখেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য তার কার্যালয় থেকে আমাকে মুঠোফোনে বলা হয়। আমি তাৎক্ষণিক লোক পাঠিয়ে ওই বৃদ্ধ দম্পতিদের উদ্ধার করে একটি বাড়িতে থাকা ও খাবারের ব্যবস্থা করেছি।

    তাদের জন্য দুর্যোগ সহনীয় একটি ঘর নির্মাণের কাজ চলছে। তাদের সরকারি খাস জমি বন্দোবস্ত দেয়ার কার্যক্রম চলছে। এছাড়াও বয়স্ক ভাতাসহ সরকারের সব সুযোগ-সুবিধা পাবেন এ বৃদ্ধ দম্পতি।

    আগের সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন—https://manchitronews.com/%e0%a6%b6%e0%a7%81%e0%a6%95%e0%a7%81%e0%a6%b0-%e0%a6%a6%e0%a7%87%e0%a6%93%e0%a7%9f%e0%a6%be%e0%a6%a8-%e0%a7%ad%e0%a7%a6-%e0%a6%93-%e0%a6%b8%e0%a6%b9%e0%a7%81%e0%a6%b0%e0%a6%be-%e0%a6%ac%e0%a7%87/

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা