• শিরোনাম

    কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাঙচুর হওয়া ভাস্কর্যের কাছে ফাঁকা গুলি

    মানচিত্র ডেস্ক | ০৫ ডিসেম্বর ২০২০ | ২:৫৩ অপরাহ্ণ

    কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাঙচুর হওয়া ভাস্কর্যের কাছে ফাঁকা গুলি

    কুষ্টিয়ায় পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে দুই রাউন্ড ফাঁকা গুলি করে পালিয়েছেন এক ব্যক্তি। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি মাইক্রোবাসে করে এসে গুলি করে পালান তিনি। শনিবার সন্ধ্যায় হঠাৎ মাইক্রোবাসটি শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে আসে। দুইবার ঘুরে গাড়ির ভেতর থেকে এক ব্যক্তি অস্ত্র বের করে ফাঁকা গুলি ছোড়েন। এরপর দ্রুত গাড়ি নিয়ে চলে যান। তখন পাশেই পুলিশসহ অনেকে উপস্থিত ছিলেন।

    ঘটনাস্থলের কাছাকাছি ছিলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) মকছেদুর রহমান। তিনি বলেন, গাড়ির কোনো নম্বর প্লেট ছিল না। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়িটি বঙ্গবন্ধুর ভাস্কর্য ঘিরে দুইবার ঘুরে গ্লাস নামিয়ে একজন ফাঁকা গুলি ছোড়েন। এরপর গাড়িটি দ্রুত মজমপুর এলাকার দিকে চলে যায়। ঘটনার পরপরই ব্যস্ততম ওই এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

    কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম সাংবাদিকদের বলেন, কে বা কারা করেছে সেটি তদন্ত চলছে। এর বেশি কিছু এই মুহূর্তে বলা যাচ্ছে না।

    ঢাকাসহ বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে হেফাজতে ইসলামসহ কয়েকটি ইসলামী দলের বিরোধিতা এবং এ নিয়ে পাল্টা প্রতিবাদের মুখে শুক্রবার রাতের আঁধারে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা।

    শনিবার সকালে বিষয়টি নজরে এলে ক্ষোভ জানিয়ে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর এবং থানা মোড়ে আওয়ামী লীগ, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে।

    কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম সাংবাদিকদের জানান, পৌরসভার উদ্যোগে শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কাজ শুরু হয় গত মাসে। একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page