• শিরোনাম

    ‘কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেওয়া ছাড়া’

    মানচিত্র ডেস্ক | ০৮ অক্টোবর ২০১৯ | ৪:০৭ অপরাহ্ণ

    ‘কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেওয়া ছাড়া’

    নিহত আবরার ফাহাদ (বাঁ থেকে) ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী

    বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার ঘটনায় ফুঁসে উঠেছে বাংলাদেশ। যে যার অবস্থান থেকে প্রতিবাদ জানাচ্ছে। শোবিজ অঙ্গনের তারকারাও বসে নেই। তারাও নিজ নিজ অবস্থান থেকে এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছেন।

    সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মঙ্গলবার আবরারকে নিয়ে লিখেছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।  পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

    “বুয়েটের নিউজটা মাত্র দেখলাম। দেখে গলাটা শুকাইয়া গেল। এই সমাজই তো আমরা সবাই মিলে বানাচ্ছি, নাকি? যেখানে আমার মতের বিরোধী হলে তাকে নির্মূল করা আমার পবিত্র দায়িত্ব। আমাদের সামাজিক-রাজনৈতিক-ধর্মীয় নেতারা সবাই মিলে তো এত বছর এই কামই করছি। এই ভাবেই একটা প্রজন্ম বানাইছি! আর আমাদের এই নির্মূলবাদী মন বানানো হইছে বাংলার বুদ্ধিজীবীদের ওয়ার্কশপে!

    তাই আমি তোমাদের অভিশাপ দেই! আমি অভিশাপ দেই কারণ তুমি এই ঘৃণা আর নির্মূল তত্ত্বকে মহৎ বানিয়ে প্রচার করেছো দেশের নামে, জাতীয়তার নামে, ধর্মের নামে, লিঙ্গের নামে, আমার নামে, তোমার নামে! আমি অভিশাপ দেই তাদের যারা আমাদের সমাজটাকে এই জায়গায় এনে দাঁড় করালো, যেখানে অপ্রিয় কথা বলার জন্য সহপাঠীকে পিটিয়ে মেরে ফেলা হয়! আমি অভিশাপ দেই, অভিশাপ দেই, অভিশাপ দেই! কারণ আমার কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেওয়া ছাড়া!”

    উল্লেখ্য, গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা।

    নিহত ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি থাকতেন বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা