• শিরোনাম

    কবুতরের দাম ২০ লাখ ডলার!

    মানচিত্র ডেস্ক | ১৭ নভেম্বর ২০২০ | ২:১৮ অপরাহ্ণ

    কবুতরের দাম ২০ লাখ ডলার!

    প্রতীকি ছবি

    কবুতরটির নাম নিউ কিম। দুই বছর বয়সী মেয়ে কবুতরটিকে সম্প্রতি বিক্রির জন্য নিলামে তোলা হয়েছিল। রবিবার অনুষ্ঠিত এক নিলামে প্রায় ২০ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটির বেশি) দাম হেঁকে কবুতরটি কিনে নিয়েছেন চীনের এক ধনী ব্যক্তি। এটি অবশ্য কোনো সাধারণ কবুতর নয়। নিউ কিম একটি বিশেষ প্রজাতির কবুতর। যার পরিচয় ‘রেসিং পিজন’ হিসেবে।

    বিবিসি জানায়, কয়েকদিন আগে দুই বছর বয়সী ও মেয়ে কবুতরটিকে বিক্রির জন্য নিলামে তোলা হয়। গতকাল তা বিক্রি হয়। নিলামে ১ দশমিক ৬ মিলিয়ন ইউরো দাম হেঁকে কবুতরটি কেনেন ওই ব্যবসায়ী।

    বিশেষ প্রজাতির এই কবুতরের কাজ হলো উড়ার প্রতিযোগিতায় অংশ নেয়া। সাধারণত কবুতরগুলোকে একশ থেকে এক হাজার দূরত্বের কোনো স্থানে ছেড়ে দেয়া হয়। তারপর সবচেয়ে আগে উড়ে যে নির্দিষ্ট বাড়িতে পৌঁছাতে পারে সেই বিজয়ী হয়। আর পুরস্কার হিসেবে মোটা অঙ্কের অর্থ পায় সেই কবুতরের মালিক।

    কবুতরদের এই প্রতিযোগিতায় সর্বশেষ বিজয়ী আর্মান্ডো, যাকে পরে ফর্মুলা ওয়ান রেস চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটনের নামে নামকরণ করা হয়। বিবিসি জানায়, নিউ কিম ২০১৮ সাল থেকে বেশ কয়েকটি প্রতিযোগিতায় জিতেছে। তারপর সে প্রতিযোগিতা থেকে অবসরে গেছে। অবসর জীবনে বেশ কিছু ছানার জন্ম দেয় সে।

    নিউ কিমের মালিক একটি বেলজিয়ান পরিবার, এই বিপুল পরিমাণ অর্থে কবুতরটি বিক্রি হওয়ায় রীতিমতো বিস্মিত। চীনের যে ধনাঢ্য ব্যক্তি তাকে কিনেছে তার শখ হলো ‘রেসিং পিজন’ সংগ্রহ করা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page