• শিরোনাম

    এবার মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামে চ্যাটিং করা যাবে

    মানচিত্র ডেস্ক | ০৬ অক্টোবর ২০২০ | ৩:০৫ অপরাহ্ণ

    এবার মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামে চ্যাটিং করা যাবে

    প্রতীকি ছবি

    এবার আরেকটি নতুন সুবিধা আনল ফেসবুক। মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামের বন্ধুদের সঙ্গে করা যাবে চ্যাট। আবার ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা একইভাবে মেসেঞ্জারে থাকা বন্ধুদের সঙ্গে কথোপকথন করতে পারবেন।

    সেই সঙ্গে ইনস্টাগ্রামের ইনবক্সে মেসেঞ্জারের অনেক সুবিধা যোগ হচ্ছে আগামী দিনে। একটি দীর্ঘ ব্লগে এমনটাই জানিয়েছেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মসেরি এবং মেসেঞ্জারের প্রধান স্ট্যান শাডনোভস্কি।

    প্রথমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মেসেঞ্জারের সঙ্গে সিঙ্কোনাইজ করতে বলা হবে। চ্যাট বক্সের রং পরিবর্তন থেকে শুরু করে ইমোজির মাধ্যমে প্রতিক্রিয়া জানানো, একসঙ্গে ভিডিও দেখা, নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট করে দেওয়ার মত বেশ কিছু নতুন সুবিধা আসবে।

    প্রসঙ্গত, ইনস্টাগ্রামে নতুন সুবিধা ব্যবহারের আগে অনুমতি চাওয়া হবে ব্যবহারকারীর কাছ থেকে। কাজেই, আপনি যদি দুটি একইসঙ্গে ব্যবহার করতে না চান তাহলেও দুটি অ্যাপ পৃথক পৃথকভাবে ব্যবহার করতে পারবেন।

    ফেসবুক জানিয়েছে, ইনস্টাগ্রাম ব্যবহারকারীর ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও এই সুবিধা ব্যবহার করতে পারবেন। আবার চাইলে পরিষেবাটি বন্ধ করে রাখা যাবে।

    জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপও এই তালিকায় যুক্ত হবে। তবে এখনও সেটি গুজবের পর্যায়ে। ওয়াকিবহালমহল মনে করছেন, ফেসবুকের উদ্যোগে প্রতিযোগীদের হটিয়ে বাজার দখলের লক্ষ্যে একাধিক পদক্ষেপে ফেসবুক। একচেটিয়া ব্যবসা করতে চাইছে সংস্থা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page