• শিরোনাম

    এবারের ফোবানা সম্মেলন হবে ভার্চুয়ালে

    মানচিত্র নিউজ : | ২১ নভেম্বর ২০২০ | ১২:৫৪ পূর্বাহ্ণ

    এবারের ফোবানা সম্মেলন হবে ভার্চুয়ালে

    ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা ( ফোবানা ) উত্তর আমেরিকার একটি সর্ব বৃহৎ সংগঠন। মরণ ব্যাধি কোভিড-১৯’র কারণে এই সংগঠনটির এবারের ৩৪ তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে ভার্চুয়াল আকারে।

    এবারের এই ভার্চুয়াল ফোবানা সম্মেলনের আয়োজনে থাকছে ফোবানা সংগঠনের কার্যকরী পরিষদ। নভেম্বর মাসের ২৮ ও ২৯ তারিখ শনি ও রবিবারের এই সম্মেলন সরাসরি সম্প্রচারিত হবে ভার্চুয়াল জুম থেকে।

    “ফোবানার ছায়ায় মানুষের মায়ায়” আর ফোবানা ফর হিউম্যানিটি শ্লোগানে এবারের ফোবানা সম্মেলন এক ভিন্ন আঙ্গিকে দেখা যাবে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে। বরাবরের ন্যায় এবারের ফোবানায়ও থাকবে যথারীতি সম্মেলনের সকল আনুষ্ঠানিকতা।

    দেশ বিদেশের নামি-দামি শিল্পীরা সংগীত পরিবেশন করবেন, থাকবেন সম্মানিত অতিথি। এছাড়া সম্মেলনের শেষ দিন থাকবে কার্যকরী পরিষদের এক বছর মেয়াদের নির্বাচন।

    বিগত বছরে এই নির্বাচন গোপন ব্যালটের মাধ্যমে হলেও এবারেই প্রথম নিজ নিজ স্থান থেকে ডিজিটাল পদ্ধতিতে ভোট প্রদান করবেন ভোটাররা। এই ভোট নিয়েও উৎসাহ উদ্দীপনার কমতি নেই। চলছে জোর প্রচারনা। বিগত বছরে দেখা যেত প্রার্থীরা একে অন্যকে ছেড়ে দিত বা চক্ষু লজ্জায় নির্বাচন থেকে সরে দাঁড়াতো বা অনেক নাটকীয়তা শেষে শেষ রাতে ‘গণেশ উল্টে’ যেত।

    কিন্তু এবারে তার কিছুই দেখা যাচ্ছে না। সব পদেই প্রার্থীরা দাঁড়িয়ে আছেন ইস্পাত পাথর হয়ে। এক পদে তিন জন প্রার্থীও রয়েছে। তবে এবারের নির্বাচনে কার্যকরী পরিষদের নেতৃত্বে শত ভাগ ডেমোক্রেসি যে ফুটে উঠবে তা অনেকেই প্রকাশ করছেন নাম প্রকাশ না করার শর্তে ।

    বৈশ্বিক মহামারীর এই সময় ফোবানা সম্মেলন অনুষ্ঠিত করে ফোবানা আবার প্রমান করতে যাচ্ছে যে কোনো পরিস্থিতি সামাল দিয়ে ফোবানা সংগঠন তাদের কার্যক্রম চালিয়ে যেতে পারে। করোনাকালীন এই মাস গুলোতে সংগঠনটি ব্যাপক আকারে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিল দেশ ও প্রবাসে।

    fobana 2020

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা