• শিরোনাম

    আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবে ‘থ্যাংকসগিভিং ডে’ উদযাপন

    মানচিত্র ডেস্ক | ৩০ নভেম্বর ২০১৯ | ৩:২৪ অপরাহ্ণ

    আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবে ‘থ্যাংকসগিভিং ডে’ উদযাপন

    যুক্তরাষ্টে কৃতজ্ঞতা জ্ঞাপন দিবস এমন একটি বিশেষ দিন- যেদিন যুক্তরাষ্টের সর্বস্তরের মানুষ তাদের বন্ধু, পরিবার, এবং স্বজনদের ধন্যবাদ দেয়ার জন্য টার্কিসহ ঐতিহ্যবাহী নানা খাবার পরিবেশন করে। সরকারি ছুটির এই দিনে সারা আমেরিকাতে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। কৃতজ্ঞতা জ্ঞাপন দিবস বা থ্যাংকসগিভিং ডে উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকা সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব (এবিপিসি)-এর এক আড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানে প্রেসক্লাবের সদস্য, তাদের পরিবারবর্গ এবং বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। থ্যাঙ্কসগিভিং ডে’টি যুক্তরাষ্টের প্রেসিডেন্ট আব্রাহাম লিংকের সময় থেকেই নভেম্বর মাসের শেষ বৃহস্পতিবার উদযাপিত হয়। এদিন খাবারের তালিকায় থাকে টার্কি রোস্ট, ক্র্যানবেরি সস, মিষ্টি আলুর ক্যান্ডি, স্টাফিং, ম্যাশড পটেটো এবং ঐতিহ্যবাহী পামকিন পাই। টার্কি দেখতে বনমোরগের মত। আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব প্রতিবছর থ্যাংকসগিভিং ডে উদযাপন করে। এবছর অনুষ্ঠানে পরস্পরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

    উদ্বোধনী পর্বে অতিথি ছিলেন কমিউনিটি নেতা মোহাম্মদ এন মজুমদার, জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট প্রেস সেক্রেটারি নূর এলাহি মিনা, মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা রবীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, মুক্তিযোদ্ধা রেজাউল বারী, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, মুক্তিযোদ্ধা মিজান চৌধুরী, মুক্তিযোদ্ধা সানাউল্লাহ, মুক্তিযোদ্ধা এমএ আওয়াল, মুক্তিযোদ্ধা ফারুক হোসেন এবং মুসা আহমেদ। আরো উপস্থিত ছিলেন- ডেমোক্রেটিক পার্টির তৃণমূলের সংগঠক ফাহাদ সোলায়মান, ফখরুল ইসলাম দেলোয়ার, বিলাল চৌধুরী ও জয় চৌধুরী।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সহসভাপতি আকবর হায়দার কিরণ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, প্রচার সম্পাদক শাহ ফারুক, নির্বাহী সদস্য শিব্বির আহমেদ, তপন চৌধুরী, নির্বাচন কমিশনার জাহেদ শরীফ, সদস্য ফরিদ আলম, নিহার সিদ্দিকী, পপি চৌধুরী, আমজাদ হোসেন, মোহাম্মদ হোসেন দীপু, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের ভাইস প্রেসিডেন্ট হারুন ভূইয়া, কোষাধ্যক্ষ আলিম খান, প্রচার সম্পাদক শুভরায়, কমিউনিটি কর্মী মিনহাজ আহমেদ সাম্মু, আলমগীর খান আলম, খালেদ মাহমুদ, নিলুফা শিরিন, শাহীন খান, গোলাম জিলানী, ‘বাংলা চ্যানেল টিভির’ প্রধান নির্বাহী শাহ জে চৌধুরী, ‘জেবিবিএ’-এর সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ।

    অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান ও শাহ মাহবুব।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা