বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আফগানিস্তানে সাংবাদিককে মারধর করল তালেবান

মানচিত্র ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১ | 72 বার পঠিত | প্রিন্ট

আফগানিস্তানে সাংবাদিককে মারধর করল তালেবান

সংগৃহীত ছবি

আফগানিস্তানে আবারও সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটেছে। টোলো নিউজ রিপোর্টার জিয়ার খান ইয়াদকে মারধর করেছে তালেবানরা। দারিদ্র্য ও বেকারত্ব নিয়ে খবর করায় তালেবানের রোষের মুখে পড়েন জিয়া। এর পরই সাংবাদিক জিয়ার ইয়াদ ও তার সঙ্গী চিত্রগ্রাহককে বেদম মারধর করা হয়। আগস্টের শুরুতে তুফানি ওমারি নামে এক সাংবাদিককে হত্যা করে তালেবান জঙ্গিরা।

টোলো নিউজের তরফে আজ বৃহস্পতিবার সকালে টুইট করে জানানো হয়, তাদের চ্যানেলের সাংবাদিক জাইর ইয়াদ খান ও তার ক্যামেরাম্যানকে নিয়ে হাজি ইয়াকুব অঞ্চলে দরিদ্রতা, বেকারত্বের বিষয়ে সংবাদ সংগ্রহ করছিলেন। সেই সময়ই তাদের আটক করে তালেবান। পরিচয়পত্র দেখার পর বেধড়ক মারধর করা হয়। এই ঘটনা গুরুত্ব সহকারে দেখা হবে বলে জানিয়েছে তালেবান। সাংবাদিক নিগ্রহের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে তালেবান।

আফগানিস্তানের দখল তালেবানের হাতে যাওয়ার পর থেকে সেখানে সাংবাদিক ও সংবাদমাধ্যমের কর্মীর ওপর হামলা হচ্ছে। জিয়ারের ঘটনা আফগানিস্তানে কর্মরত সাংবাদিকদের মনে তীব্র আতঙ্কের সৃষ্টি করেছে। অনেকেই এ পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেন এবং জিয়ারসহ সাংবাদিক নিগ্রহের ঘটনার তদন্ত দাবি করেছেন।

এদিকে খবর ছড়িয়ে পড়ে যে জিয়ারকে হত্যা করেছে তালেবানরা। যদিও জিয়ার নিজে টুইট করে সেই খবরকে মিথ্যা বলে উল্লেখ করেন। তিনি বলেন, খবর করার সময় কাবুলের নিউ সিটিতে আমাকে তালেবানরা মারধর করে। ক্যামেরাসহ কাজের সরঞ্জাম এবং আমার ব্যক্তিগত মোবাইল ফোনও ছিনতাই করা হয়েছে।

তবে কিছু মানুষ আমার মৃত্যুর খবর ছড়িয়ে দিয়েছেন, যা মিথ্যা। তালেবান জঙ্গিরা একটি সাঁজোয়া ল্যান্ড ক্রুজার থেকে বেরিয়ে এসে আমাকে বন্দুকের বাঁট দিয়ে আঘাত করে। তালেবানের সাংস্কৃতিক কমিশনের উপপ্রধান আহমাদুল্লা ওয়াসিকও হত্যার খবর খারিজ করে বলেন, জাহিরকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

সূত্র : টোলো নিউজ, এনডিটিভি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com