বৃহস্পতিবার ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আফগানিস্তানে থাকা পরিবারকে নিয়ে দুশ্চিন্তায় রশিদ খান

মানচিত্র ডেস্ক   |   সোমবার, ১৬ আগস্ট ২০২১ | 72 বার পঠিত | প্রিন্ট

আফগানিস্তানে থাকা পরিবারকে নিয়ে দুশ্চিন্তায় রশিদ খান

ফাইল ছবি

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে চিন্তিত দেশটির জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক রশিদ খান। কাবুল তালেবানদের হাতে চলে যাওয়ায় কাবুল বিমানবন্দর থেকে অন্যদেশে বিমান চলাচলের ক্ষেত্রে সমস্যা দেখা গিয়েছে। এয়ারপোর্ট থেকে সবসময় মিলছে না বিমান। তারকা লেগস্পিনার রশিদ বর্তমানে দ্য হানড্রেড টুর্নামেন্টে অংশ নিতে ইংল্যান্ডে অবস্থান করছেন।

আফগানিস্তানে থাকা পরিবারকে সেখান থেকে বের করে আনতে না পারায় দুশ্চিন্তায় পড়েছেন তিনি। রশিদ খানের বরাতে সাবেক ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসন এ কথা জানিয়েছেন। খবর এনডিটিভির রোববার রাতে তালেবানরা যখন আফগানিস্তানের পূর্ণ দখল নিয়ে নেয়, তখন নটিংহ্যামের মাঠে বল হাতে ঘূর্ণি জাদু দেখাচ্ছিলেন রশিদ।

ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে ম্যাচে নিজের কোটার ২০ বলে মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট। যার সুবাদে তার দল ট্রেন্ট রকেটস পেয়েছে দুর্দান্ত এক জয়। কিন্তু এমন পারফরম্যানসের দিনও খুব একটা উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি রশিদ।

একপর্যায়ে ৪০ বলে মাত্র ১ উইকেট হারিয়ে ৭০ রান করে ফেলেছিল ম্যানচেস্টার। সেখান থেকে পরের পাঁচ রানের মধ্যে ৪ উইকেট হারায় তারা। যার তিনটিই নেন রশিদ। আর অন্যটিতে ক্যাচ ধরেন তিনি। তবু স্বাভাবিক উদযাপন করেননি রশিদ।

কেপি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কেভিন পিটারসন জানিয়েছেন, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে অনেকক্ষণ তিনি ও রশিদ আলোচনা করেন। আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে রশিদ অত্যন্ত চিন্তিত। সে তার পরিবারকে দেশ থেকে বের করতে পারছে না।

রোববার কাবুল চলে যায় তালেবানদের দখলে। পরে এ নিয়ে টুইট করেন তারকা স্পিনার রশিদ খান। গোটা দেশ জুড়ে কার্যত হিংসার আগুন জ্বলছে। এই পরিস্থিতিতে রোববার শান্তির বার্তা দেন তিনি। একটি টুইট করে তিনি লেখেন, ‘শান্তি’। সঙ্গে সর্বশক্তিমানের কাছে প্রার্থণা করার ইমোজি এবং দেশের জাতীয় পতাকার ছবি দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ আগস্ট ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com