• শিরোনাম

    আইস থেরাপিতে দূর করুন অনিদ্রা, মানসিক ও উচ্চ রক্তচাপ

    মানচিত্র ডেস্ক | ০১ নভেম্বর ২০১৯ | ২:৩৫ অপরাহ্ণ

    আইস থেরাপিতে দূর করুন অনিদ্রা, মানসিক ও উচ্চ রক্তচাপ

    প্রতীকি ছবি

    বিভিন্ন কারণে আমরা অনেকেই দিনের অনেকটা সময় মানসিক চাপের মধ্যে কাটাই। এই চাপের প্রভাব পড়ে আমাদের শরীরের উপরেও। মানসিক চাপের ফলে অনিদ্রা, উচ্চ রক্তচাপের সমস্যা, স্নায়ুর সমস্যা, হজমের সমস্যার মতো একাধিক স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে।

    মুঠো মুঠো ওষুধ খাওয়ার আগে মানসিক চাপ, অনিদ্রা, উচ্চ রক্তচাপের মতো সমস্যা নিয়ন্ত্রণে আনতে কাজে লাগান এক টুকরো বরফ! সঠিক পদ্ধতিতে আইস থেরাপির সাহায্যে এই সমস্ত স্বাস্থ্য সমস্যা থেকে অনায়াসেই মুক্তি পাওয়া সম্ভব। আসুন জেনে নিন তার উপায়….

    আমাদের ঘাড়ের পেছনে একটি বিশেষ প্রেসার পয়েন্ট আছে। আর সেই বিশেষ পয়েন্টে এক টুকরো বরফ কিছু ক্ষণ ধরে রাখতে পারলে আপনার শরীরের নানা সমস্যা দূর করে দিতে পারে নিমেষেই। যেমন, ১) হজম সংক্রান্ত সমস্যা, ২) অনিদ্রা, ৩) মানসিক চাপ, ৪) ঠাণ্ডা লাগা বা সর্দি-কাশির সমস্যা, ৫) মাথাব্যথা, দাঁতে ব্যথা-সহ নানা দীর্ঘমেয়াদী ব্যথা, ৬) শ্বাস-প্রশ্বাসের সমস্যা এবং কার্ডিওভ্যস্কুলার সমস্যা, ৭) থাইরয়েড সমস্যা, এমনকি ৮) মেয়েদের মাসিকের সমস্যার সমাধানেও অত্যন্ত কার্যকরী! আমাদের ঘাড়ের পেছনে একটি বিশেষ প্রেসার পয়েন্টে এক টুকরো বরফ কিছু ক্ষণ ধরে রাখতে হবে। এ বার জেনে নেওয়া যাক আইস থেরাপির পদ্ধতি সম্পর্কে।

    Ice Therapy

    আইস থেরাপির পদ্ধতি:

    উপরের ছবিটি লক্ষ্য করুন। ঘাড়ের ঠিক মাঝখানের যে পয়েন্টে নির্দেশ করা রয়েছে এই পয়েন্টটাই প্রধান। এই অংশটির নাম ফেং ফু। এই পয়েন্টটি খুঁজে বের করার পর ১ টুকরো বরফ এই পয়েন্টে ধরে রাখুন। ২০ মিনিট এই পয়েন্টে বরফের টুকরো ধরে রাখুন। নিয়মিত সকালে জলখাবার খাওয়ার আগে এবং রাতে ঘুমুতে যাওয়ার আগে এই কাজটি করুন।

    তবে শুরুতেই ২০ মিনিট বরফ ধরে রাখা হয়তো সম্ভব হবে না। তাই প্রথম কয়েকটা দিন ৩০-৪০ সেকেন্ড বরফ ধরে ধরে রাখতে পারলেই হবে। খেয়াল করবেন, এই পয়েন্টে কিছু ক্ষণ বরফ ধরে রাখার পর কিছুটা উত্তাপ অনুভূত হবে। নিয়মিত এই পদ্ধতি পালনে শারীরিক সমস্যার পাশাপাশি মানসিক ভাবেও সুস্থতা বোধ করবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা