আজ রবিবার | ১৯ মে২০১৯ | ৫ জ্যৈষ্ঠ১৪২৬
মেনু

রাজ্জাক সেলিম ও ইজ্ঞি: মোস্তাফিজের বিরুদ্ধে আপত্তি খারিজ

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: | ২৮ ফেব্রু ২০১৯ | ১০:২৯ অপরাহ্ণ

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠির চার উপজেলায় ২ চেয়ারম্যান প্রার্থী, ১০ ভাইস চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রসাশক কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত যাচাই বাছাই শেষে কাগজপত্রে ত্রুটি থাকায় রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করেছে।

জেলার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১২জন, ভাইস চেয়ারম্যান পদে ২০জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জনসহ ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ছিলো। এদের মধ্যে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান কারো মনোনয়নপত্রই বাতিল হয়নি।

তবে ঝালকাঠি সদর উপজেলায় আ’লীগ মনোনীত প্রার্থীর পক্ষ থেকে প্রতিদ্বন্দি আ’লীগ নেতা দুই স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে মনোনয়ন পত্র ত্রুটিপূর্ন উল্লেখ করে আপত্তি দিলেও যাচাই বাছাই শেষে অভিযোগ খারিজ করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শহিদুল ইসলাম তাদের দুজনের মনোনয়ন পত্র বৈধ ঘোষিত করেন।

Yes রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য সূত্রে জানা যায়, সদর উপজেলায় আ’লীগ মনোনীত প্রার্থী মো. আরিফুর রহমান খানের পক্ষ থেকে জেলা আ’লীগ সহসভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ রাজ্জাক আলী সেলিম ও সাবেক ভাইস চেয়ারম্যান সদর উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ইজ্ঞিনিয়ার মোস্তাফিজুর রহমানের মনোনয়ন পত্র ত্রুটিপূর্ন ও পৌরকর খেলাপী মর্মে অভিযোগ করলেও যাচাই বাছাই শেষে দুজনেরই মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

আর ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান লিয়াকত আলী খান, মহিনউদ্দিন উদ্দিন তালুকদার ও এস এম শামীম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইসরাত জাহান সোনালী, সালমা রহমান, মাহিনুর কাজী ও মাকসুদা বেগমের মনোনয়নপত্র বৈধ ঘেষণা করা হয়েছে।

আর নলছিটি উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আ’লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সিদ্দিকুর রহমান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জি কে মোস্তাফিজুর রহমানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শরীফ হোসেন আহমেদ দুলাল, তাজুল ইসলাম চৌধুরী, মফিজুল ইসলাম শাহীন, গোলাম হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোর্শেদা লস্কর, উম্মে হাবিবা ও আয়শা আক্তার রিনার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কাঁঠালিয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে (আ’লীগ বিদ্রোহী) মো. তরুন সিকদার ও বিএনপি নেতা চেয়ারম্যান প্রার্থী আবদুল জলিল মিয়াজীসহ দুই চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. এমাদুল হক মনির, দলের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আ’লীগ আহবায়ক গোলাম কিবরিয়া সিকদার, বিএনপি সমর্থক জাহাঙ্গীর হোসেনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

আর মাহামুদুল হক নাহিদ, গৌতম চন্দ্র মন্ডল, মনিরুজ্জামান শহিদ গোলদারসহ ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থী ও নাজমিন আক্তার তুলি নামে এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। ফলে ভাইস চেয়ারম্যান পদে বদিউজ্জামান বদু ও হারুন অর রশীদ জোমাদ্দারের ও ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খাননের মনোনয়নপত্র বৈধ হয়েছে । ফলে নারী ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খানম বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ের পথে।

অন্যদিকে রাজাপুর উপজেলায় আ’লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান ও দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে বিএনপির বর্তমান ভাইস চেয়ারম্যান প্রার্থী জাকারিয়া সুমন, ফখরুল ইসলাম খান, জিয়া হায়দার লিটন, আহসান হাবিব রুবেল, জাহিদ হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নছরিন আক্তারসহ ৬জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ফলে উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মজিবর মৃধা, সুমন সিকদার, বাপ্পি মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আফরোজা আক্তার লাইজু, নাজনীন পাখি ও শাহনাজ লিপির মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন প্রকাশিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে ঝালকাঠির ৪ উপজেলা পরিষদে আগামী ২৪ মার্চ ভোট গ্রহন করা হবে বলে ঘোষনা করা হয়েছে।#

Comments

comments

x