আজ বৃহস্পতিবার | ২১ ফেব্রুয়ারি২০১৯ | ৯ ফাল্গুন১৪২৫
মেনু

সাংবাদিক বশির আহমদ আর নেই

মানচিত্র নিউজঃ | ২৪ জানু ২০১৯ | ৫:২০ অপরাহ্ণ

প্রবীণ সাংবাদিক দৈনিক সংবাদের সাবেক ক্রাইম চিফ বশির আহমদ আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে রাজধানীর মিরপুর সাংবাদিক আবাসিক এলাকার বাসভবনে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে মিরপুর-১১ সেকশনের কাছে (পল্লবী সিনেমা হলের বিপরীতে) ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের পারিবারিক সূত্র জানায়, শুক্রবার (২৫ জানুয়ারি) বাদ জুমা সাংবাদিক আবাসিক এলাকার জামে মসজিদে  জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার মরদেহ কালশী কবরস্থানে দাফন করা হবে।

বশির আহমেদ ছিলেন জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়শনের একজন সিনিয়র সদস্য।
তার মৃত্যুতে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়শনের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার সন্তপ্ত শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে মরহুমের পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

এদিকে বাংলাদেশ মেডিকেল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর হোসেন বাবু ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিমসহ সংগঠনের পক্ষ থেকে প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুতে শোক জানানো হয়েছে। আশির দশকে আজাদ পত্রিকা দিয়ে সাংবাদিকতা পেশায় যোগ দেন বশির আহমদ। এরপর তিন দশকেরও বেশি সময় ধরে সাংবাদিকতায় যুক্ত ছিলেন তিনি। বশির আহমেদ দীর্ঘদিন সংবাদ পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেন। সর্বশেষ ‘দেশ সমাচার’ নামে একটি দৈনিকের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

Comments

comments

x