আজ বুধবার | ২০ মার্চ২০১৯ | ৬ চৈত্র১৪২৫
মেনু

মুশফিকের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১২ নভে ২০১৮ | ১:৪৯ অপরাহ্ণ

ছবি-সংগৃহীত

মান বাঁচানোর লড়াইয়ে সতীর্থরা যখন আসা-যাওয়ার মিছলে তখন বুক চিতিয়ে লড়ে সেই প্রমাণ দিলেন মুশফিকুর। আর ডাবল সেঞ্চুরি করে নির্ভরতার অপর নাম যে মুশফিক তা বুঝিয়ে দিলেন সবাইকে। টেস্ট ক্যারিয়ারের এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ৪০৭ বল খেলে মহাকাব্যিক এই ইনিংস খেলেন তিনি।

তার এই ইনিংসে ১৬টি চার ও ১টি ছক্কার মার রয়েছে। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গলে দেশের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি (২০০) করেছিলেন তিনি। ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে সাত উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৫১১ রান। মুশফিক ২১১ ও মিরাজ ৬৫ রানে ক্রিজে রয়েছেন।

সোমবার ( ১২ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের শুরুটা ছিলো বেশ সাবধানী। আগের দিনের ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান নিয়ে ব্যাটিয়ে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ (০) ও ১১১ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম।

দুজনেই বেশ দেখে-শুনে ব্যাট করছিলেন। তাদের দুর্দান্ত ব্যাটিয়ে দলীয় স্কোর ৩৫০ রান ছাড়িয়ে যায়। এরপর আর বেশ দূর এগোতে পারেনি তাদের জুটি। দলীয় ৩৭২ রানের মাথায় জারভিজের বলে চাকাবার হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ৩৬ রানে সাজঘরে ফিরে যান রিয়াদ। ভাঙে মুশফিকের সাথে গড়া ৭৩ রানের জুটি।

এরপর মুশফিকের সাথে জুটি বাঁধেন আরিফুল হক। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। ব্যক্তিগত ৪ ও দলীয় ৩৭৮ রানের মাথায় জার্ভিসের পঞ্চম শিকারে পরিণত হন তিনি। ক্যারিয়ারে তৃতীয়বার পাঁচ উইকেট পেলেন জিম্বাবুয়ে এই পেসার। আরিফুলে বিদায়ের পর মুশফিকের সঙ্গী হন মিরাজ।

Comments

comments

x