আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

টেস্টে জিম্বাবুয়ের কাছে হারল বাংলাদেশ

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৬ নভে ২০১৮ | ২:৫৩ অপরাহ্ণ

ছবি-সংগৃহীত

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিলেট টেস্টে ১৫১ রানের জয় পেয়েছে জিম্বাবুয়ে। এর আগে ২০১৩ সালে শেষবার জিম্বাবুয়ে টেস্ট ম্যাচে জয় পায় ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে। নিজ দেশের বাইরে জিম্বাবুয়ে শেষ টেস্ট ম্যাচ জেতে ২০০১ সালে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে। এর আগে দিনের শুরুতে ১০ উইকেট হাতে রেখে ২৬ রান নিয়ে শুরু করেন ইমরুল কায়েস ও লিটন দাস।

কিন্তু লিটন দাস আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানো শুরু করে বাংলাদেশ।মূলত সিকান্দার রাজা ও ব্রেন্ডন মাভুতার বলে হিমশিম খায় বাংলাদেশের ব্যাটসম্যানরা।রাজা ৪ টি ও মাভুতা ৩টি উইকেট নেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ইমরুল কায়েস, আরিফুল হক ৩৮ ও লিটন করেন ২৩ রান।অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ১৬ রান করে আউট হন।মুশফিকুর রহিম করেন ১৩ রান।

সিলেটের মাটিতে প্রথম এই টেস্ট ম্যাচে জিম্বাবুয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে ২৮২ রান তোলে জিম্বাবুয়ে। বাংলাদেশ করে মাত্র ১৪৩ রান। দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তুলে বাংলাদেশকে ৩২১ রানের টার্গেট দেয় সফরকারী দল। বাংলাদেশ মাত্র ৬৩ ওভার ১ বল ব্যাট করে ১৬৩ রানে অল আউট হয়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

Comments

comments

x