আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

মাঠে ফিরছেন লিওনেল মেসি!

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৪ নভে ২০১৮ | ১:৪৯ অপরাহ্ণ

লিওনেল মেসি

লিগের পয়েন্ট টেবিলে জাকিয়ে বসিয়ে বার্সেলোনা। শনিবার রাতের ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে ভালভার্দের দল। ম্যাচের প্রথমার্ধে এগিয়ে ছিল রায়ো ভায়োকানো। এমনকি ম্যাচের শেষ সময় পর্যন্ত লিড ধরে রেখেছিল তারা।

কিন্তু শেষ বাঁশির আগে সুয়ারেজ ও উসমান ডেম্বেলের গোলে সমতার পর জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। এ নিয়ে মেসিবিহীন বার্সা চ্যাম্পিয়নস লিগ, এল ক্লাসিকো, কোপা ডেল রে’র জয়ের ধারা ধরে রেখেছে।

তবে ভক্তরা নিশ্চয় দারুণ ফর্মে থাকা মেসিকে মিস করছেন। তাই বার্সেলোনা কোচ মেসির ফেরার সুখবর জানালেন।

ভায়োকানোর বিপক্ষে জেতার পর বার্সালোনা কোচ ভালভার্দে জানান, আগামী মঙ্গলবার চাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে ইন্টার মিলানের বিপক্ষে মাঠে নামতে পারেন লিওনেল মেসি। এর আগে চ্যাম্পিয়নস লিগে ইন্টারের বিপক্ষে ম্যাচের আগে ইনজুরিতে পড়েন মেসি।

গেল ২০ অক্টোবর লা লিগার ম্যাচে বার্সালোনা-সেভিলা ম্যাচের ১৬ মিনিটের মাথায় আঘাত পান তিনি। কয়েক সপ্তাহের জন্য পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার মাঠের বাইরে থাকতে হবে বলে জানানো হয়।

তার আগে ম্যাচের ১২ মিনিটের মাথায় এক গোল করে ও শুরুতে এক গোল করিয়ে দলকে এগিয়ে নেন তিনি। দারুণ ফর্মে থাকা মেসিকে ছাড়া বার্সা চ্যাম্পিয়নস লিগে এবং এল ক্লাসিকো ম্যাচে কেমন করবে তা নিয়ে ছিল প্রশ্ন।

কিন্তু মেসির জায়গায় খেলা ব্রাজিলিয়ান ফুটবলার রাফিনহা এবং সুয়ারেসের নৈপুন্যে জয় পায় দুই ম্যাচেই। তবে মেসির জন্য অপেক্ষা ছিল পুরো দলের। বিশেষ করে ইন্টারের মাঠে খেলতে যাওযার আগে তার ফেরার খবর দলের জন্য বড় স্বস্তি হয়ে এসেছে।

বার্সেলোনা কোচ ভালভার্দে বলেন, ‘আমি মনে করি মেসি দলে ফিরলে আমরা আরও ভালো খেলবো। ইন্টার মিলানের ম্যাচকে সামনে রেখে গত রবিবার থেকে অনুশীলন শুরু করেছে সে। তাকে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

মেসির অনুপস্থিতে লুইস সুয়ারেজ দারুণ খেলছেন। রিয়ালের বিপক্ষে হ্যাটট্রিকসহ লা লিগায় ৯ গোল করে শীর্ষে আছেন তিনি। কোচ জানান, সুয়ারেজের সঙ্গে মেসি ফিরলে অপ্রতিরোধ্য হয়ে উঠবে বার্সা।

Comments

comments

x