আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

নিউইয়র্কে নদী থেকে সৌদি বংশোদ্ভূত দুই বোনের লাশ উদ্ধার

মানচিত্র ডেস্ক | ০১ নভে ২০১৮ | ১:৫২ অপরাহ্ণ

ছবি-সংগৃহীত

সৌদি রাজপরিবারের কঠোর সমালোচক সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের শোরগোলের মধ্যেই এবার যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাওয়া সৌদি বংশোদ্ভূত ২ বোনের লাশ উদ্ধার করা হয়েছে।

গত ২৪ অক্টোবর নিউইয়র্ক শহরের হাডসন নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন, ১৬ বছর বয়সী তালা ফারিয়া ও ২২ বছর বয়সী রোতানা ফারিয়ার লাশ পাওয়া যায়।

হতভাগ্য দুই বোন সৌদি আরব থেকে যুক্তরাষ্ট্রে গিয়ে দেশটিতে আশ্রয় নেয়ার চেষ্টা করছিল। কিন্তু ওয়াশিংটনে সৌদি দূতাবাস তাদেরকে যুক্তরাষ্ট্র ত্যাগ করে সৌদি আরবে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিল বলে তাদের মা জানিয়েছেন।

এক সপ্তাহেরও বেশি সময় আগে দুই সৌদি বোনের লাশ উদ্ধার করা হলেও এখনও পর্যন্ত তাদের মৃত্যুর কোনো কুলকিনারা করতে পারছে না মার্কিন পুলিশ। সম্পূর্ণ পোশাক পরিহিত এবং পরস্পরের দিকে মুখ করে তাদের শরীর টেপ দিয়ে প্যাঁচানো ছিল। গত আগস্টে তারা নিখোঁজ হয়েছিলেন।

কীভাবে দুই বোনের মৃত্যু হয়েছে সে সম্পর্কেও এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেনি মার্কিন পুলিশ।

নিউইয়র্কে সৌদি কনস্যুলেট জেনারেল এক বিবৃতিতে জানিয়েছেন, দুই বোন তাদের এক ভাইয়ের সঙ্গে ওয়াশিংটনে বসবাস করছিল। দুই বোনের মৃত্যুর রহস্য উদঘাটনে সাহায্য করার জন্য সৌদি আরবের পক্ষ থেকে একজন আইনজীবী নিয়োগ করা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

ওই দুই নারীর মা জানিয়েছেন, তাদের লাশ পাওয়ার আগে তার কাছে সৌদি দূতাবাস থেকে ফোন এসেছিল। তাদের পরিবারকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ দেয়া হয়। কারণ তার মেয়েরা যুক্তরাষ্ট্রে আশ্রয় চেয়েছিলেন।

Comments

comments

x