আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

ভারতে বন্ধ হলো ৮৫৭ পর্ণসাইট

মানচিত্র ডেস্ক | ২৬ অক্টো ২০১৮ | ৫:৫৫ পূর্বাহ্ণ

প্রতীকি ছবি

পর্নগ্রাফির ৮৫৭টি সাইট বন্ধ করা হয়েছে। অপ্রাপ্তবয়স্কদের এ সাইটগুলো থেকে দূরে রাখার চেষ্টায় এ পদক্ষেপ নেয়া হয়। ভারতের উত্তরাখণ্ড হাইকোর্টের দেওয়া রায়কে অনুসরণ করেই নির্দেশনা দেওয়া হয়েছে।

যেখানে উত্তরাখণ্ড হাইকোর্ট ৮৫৭টি ওয়েবসাইটকে বন্ধ করার কথা জানিয়েছিল। যার মধ্যে ৩০টি পোর্টালে কোন রকম পর্নগ্রাফিক কনটেন্ট খুঁজে পায়নি ভারতের মিনিস্ট্রি অব ইলেকট্রনিক্স অ্যান্ড আইটি।

এরপরই পাস হওয়া অর্ডারের তালিকাতে থাকা বাকি ৮২৭টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ দেয় ডিপার্টমেন্ট অব টেলিকমকে। ভারতের ইন্টারনেট সার্ভিস প্রভাইডারদের একটি অর্ডারে ডিপার্টমেন্ট অব টেলিকম জানিয়েছে, Meity এবং হাইকোর্টের দেওয়া রায় অনুযায়ী ৮২৭টি পর্ন ওয়েবসাইটকে বন্ধ করার কথা বলা হয়েছে। হাইকোর্টের অর্ডারটি ইস্যু করা হয়েছিল গত ২৭ সেপ্টেম্বর।

এর আগেও পর্নসাইট বন্ধের বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছিল। তবে, তা পুরো মাত্রায় সাফল্য পায়নি ভারত সরকার। তবে ভারত সরকারের এই নতুন সিদ্ধান্ত কতখানি কার্যকর হবে এখন সেটাই দেখার বিষয়।

খুব কম বয়সেই অনেকের মধ্যে পর্ন সাইটে আসক্তি তৈরি হতে দেখা গেছে। আর, তা থেকে অপরাধমূলক কাজের প্রবণতামূলক ঘটনাও নেহাত কম নয়। তাই, সব কিছুকে গুরুত্ব দিয়েই সিদ্ধান্তটি নিয়েছে ভারত সরকার।

Comments

comments

x