আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

টাইগারদের বোলিং তোপে দিশেহারা জিম্বাবুয়ে

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ২৬ অক্টো ২০১৮ | ৫:৩৬ পূর্বাহ্ণ

ছবি-সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগে ব্যাটিং করছে জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে ছয় রানে দুই উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা। ইনিংসের দ্বিতীয় ওভারে সাইফউদ্দিনের আঘাতের পর তৃতীয় ওভারে আরেক ওপেনার মাসাকাদজাকে ফেরালেন আবু হায়দার রনি।

ইনিংসের শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত আনেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই ওপেনার ঝুওয়াও কে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান এই অলরাউন্ডার। ফেরার আগে ৩ বলে রানশূন্য ছিলেন এই ওপেনার।

তার পরের ওভারের চার নম্বর বলে আবু হায়দার রনির বলে কাটা পড়েন হ্যামিল্ট মাসাকাদজা। সাজঘরের ফেরার আগে ১০ বলে ২ রান করেছেন এই ওপেনার। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৩ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। আজকের ম্যাচে বাংলাদেশ একাদশে এসেছে তিন পরিবর্তন। আজ অভিষেক হয়েছে ব্যাটিং অলরাউন্ডার আরিফুল হকের।

বিশ্রামে রাখা হয়েছে মোস্তাফিজ, মিরাজকে। টানা দু্ই ম্যাচে ব্যর্থ থাকার কারণে বাদ পড়েছেন ফজলে রাব্বি, তার জায়গায় ফিরেছেন সৌম্য সরকার। মোস্তাফিজের জায়গা পেয়েছেন আবু হায়দার রনি। আর মিরাজের বদলে খেলছেন আরিফুল হক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। সিরিজে ২-০ তে এগিয়ে আছে স্বাগতিকরা। আজ জিতলে চতুর্থবারের মত জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করবে লাল-সবুজের প্রতিনিধিরা।

জিম্বাবুয়েরে বিপক্ষে প্রথম দুটি দ্বিপাক্ষিক সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। ২০০১ সালে প্রতিপক্ষের মাঠে গিয়ে ৩-০ এবং পরের বছর ফিরতি সিরিজে একই ব্যবধানে হেরেছিল টাইগাররা।

সেই দলটিকেই গত ১১ বছরে তিন বার ধবলধোলাইয়ের লজ্জা দিয়েছে বাংলাদেশ। সংখ্যাটা আজ চারে উন্নীত করার হাতছানি। সুযোগটা কাজে লাগাতে নিশ্চিতভাবেই মুখিয়ে আছে মাশরাফি ব্রিগেড।

বাংলাদেশ একাদশ:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি।

জিম্বাবুয়ে একাদশ:
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), চেফাস ঝুওয়াও, ব্রেন্ডন টেলর, এল্টন চিগুম্বুরা, রিচার্ড এনগারাভা, শেন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড ত্রিপানো, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা।

Comments

comments

x