আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

জর্জিয়ায় কবি গোলাম রহমানের দাফন সম্পন্ন

এএইচ রাসেল | ২৯ আগ ২০১৮ | ৩:৫৩ অপরাহ্ণ

আটলান্টা জনপ্রিয় কবি প্রবাসী বাংলাদেশি কবি গোলাম রহমানের জানাযা নামাজ শেষে দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় বাদযোহর জর্জিয়া ইসলামিক সেন্টার লরেন্সভিল জামে মসজিদে তাঁর জানাযা নামাজ অনুষ্ঠিত হয় । পরে তাকে  স্থানীয় মুসলিম কবরস্থানে দাফন করা হয়। কবি গোলাম রহমান সরকারের জানাযা নামাজে প্রবাসী বাংলাদেশি সহ জর্জিয়ার সকল মুসলিমদগণ অংশগ্রহণ করেন।

বিশিষ্ট এই কবির পারিবারিক সূত্রে জানা গেছে, আগামী ৯ সেপ্টেম্বর (রোববার) স্থানীয় সময় বাদ আসর ইসলামিক সেন্টার লরেন্সভিল জামে মসজিদে তাঁর কুলখানি অনুষ্ঠিত হবে। কবি গোলাম রহমান গত সোমবার (২৭ আগস্ট) ভোর দেড়টার দিকে স্থানীয় ইস্টসাইড হাপাতালে বার্ধক্যজনিত কারণে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৫ ছেলে, ৫ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, কবি গোলাম দীর্ঘদিন ধরে উচ্চরক্তচাপ, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছিলেন । অতিসম্প্রতি তিনি তাঁর জন্মস্থান বাংলাদেশের নরসিংদী জেলার সররাবাদ গ্রাম থেকে ঘুরে আসেন। দীর্ঘ বিমান ভ্রমণে তিনি অসুস্থ হয়ে পড়লে রোববার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আগামিকাল মঙ্গলবার বাদ যোহর মরহুমের নামাযে জানাযা জর্জিয়া ইসলামিক সেন্টার জামে মসজিদ লরেন্সভিলে অনুষ্ঠিত হবে। তাঁর জানাযায় জর্জিয়া প্রবাসী সকল মুসলমানকে অংশ গ্রহন করার অনুরোধ জানিয়েছেন পরিবারের সদস্যরা।

জানা গেছে, ১৯৩৩ সালের ১লা জানুয়ারি নরসিংদীর সররাবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন কবি গোলাম রহমান সরকার। তার পিতার নাম জমশেদ আলি সরকার ও মাতা আমেনা খাতুন। দুই ভাই ও এক বোনের মধ্যে কবি গোলাম রহমান ছিলেন সবার বড় । তিনি ১৯৫১ সালে মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন । কবি গোলাম রহমান দীর্ঘদিন ধরে জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি মিন্টু রহমান ও মোশাররফ হোসেনের সাথে বসবাস করে আসছিলেন। তিনি এ পর্যন্ত পাঁচ শতাধিক কবিতা লিখেছেন।

Comments

comments

x