আজ সোমবার | ২০ আগস্ট২০১৮ | ৫ ভাদ্র১৪২৫
মেনু

মাইলফলক স্পর্শ করলেন মোস্তাফিজ

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৬ আগ ২০১৮ | ২:৩৩ অপরাহ্ণ

মোস্তাফিজ

ইনজুরি থেকে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজের দুর্দান্ত কাম ব্যাক ও দলীয় পারফরম্যান্সে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টিতে সিরিজও জিতে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টি সিরিজে এসে নিজেকে পুরোপুরি মেলে ধরলেন বাংলাদেশের কাটার মাস্টার। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোট ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচে ২ উইকেটের পর শেষ দুই ম্যাচে নিয়েছেন ৩টি করে উইকেট।

ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে সোমবার সকালে আন্দ্রে রাসেলের উইকেট নেয়ার সঙ্গে সঙ্গেই একটা মাইলফলক স্পর্শ করে ফেলেন মোস্তাফিজ। নিজের পূর্বসূরি মাশরাফি বিন মর্তুজাকে পেছনে ফেলে দিলেন কাটার মাস্টার। সেটা অবশ্যই উইকেট নেয়ার ক্ষেত্রে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ২৭টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজ।

সব মিলিয়ে ৪৩টি উইকেট নিয়েছেন বাংলাদেশের এই বাঁ-হাতি পেসার। ৫৪ ম্যাচ খেলে মাশরাফির ঝুলিতে রয়েছে মোট ৪২টি টি-টোয়েন্টি উইকেট। সোমবার মাশরাফিকে ছোঁয়াই নয় শুধু, টপকেও গেলেন তিনি। তবে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে উইকেট শিকারে তৃতীয়স্থানে রয়েছেন মোস্তাফিজুর রহমান। ১টি মাত্র উইকেট বেশি নিয়ে মোস্তাফিজের সামনে রয়েছেন আবদুর রাজ্জাক।

৩৪ ম্যাচে তার সংগ্রহ ৪৪ উইকেট। সবার শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। ৬৯ ম্যাচে সাকিবের সংগ্রহ মোট ৮০ উইকেট। অর্থাৎ, মোস্তাফিজের চেয়ে এখনও ৩৭টি উইকেট বেশি সংগ্রহে সাকিবের।

Comments

comments

x