আজ মঙ্গলবার | ২৩ অক্টোবর২০১৮ | ৮ কার্তিক১৪২৫
মেনু

বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে জর্জিয়ায় প্রতিবাদ সভা

মানচিত্র নিউজ | ০৬ আগ ২০১৮ | ১:২১ পূর্বাহ্ণ

এএইচ রাসেল : বাংলাদেশে ঘটে যাওয়া সড়ক দূর্ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশের চলমান ছাত্র আন্দোলনকে সমর্থন জানিয়ে নিরাপদ সড়কের দাবিতে যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার আটলান্টার সিএনএন ভবনের সামনে জর্জিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা মিলিত হয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করে। পরে একটি র‌্যালি বের হয়।

সভায় ছাত্রদের নয় দফা দাবীর প্রতি পূর্ণ সমর্থন প্রদান করে বাংলাদেশের সড়ক পরিবহন ব্যবস্থায় দূর্ণীতি, চাঁদাবাজি, অনিয়ম, অব্যবস্থাপনা, দূরকরে নিরাপদ পরিবহন ব্যবস্থা গড়ে তোলার পাশাপাশি কিশোরদের প্রতি যে অমানবিক নির্যাতন করা হয় তার বিচার চেয়ে এবং পরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগের জন্য সরকারের কাছে দাবী জানানো হয়।

সভায় বক্তাগন ছাত্রদের উপর বর্বরোচিত হামলা পরিহার করে কিশোর ছাত্রছাত্রীদের দাবী কে সাধারণ দেশবাসীর প্রাণের দাবী হিসেবে বিবেচনা করে তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ঘাতক ট্রাক-বাস এর চাকায় পিষ্ট হয়ে আর কোন মায়ের বুক যেন খালি না হয়, পিচের কালো পথ যেন আর কারো রক্তে লাল না হয়, তার প্রতিবাদে  কিশোর ছাত্রছাত্রীদের দাবীর প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে সিএনএন ভবনের সামনে জর্জিয়ায় বসবাসরত  প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত হয়ে এই আন্দোলন কে যৌক্তিক পরিণতির দিকে অগ্রসর করার পাশাপাশি সারা বিশ্ববাসীর কাছে বাংলাদেশের সাধারণ মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য আহ্বান জানানো হয়।

Comments

comments

x