আজ মঙ্গলবার | ২৩ অক্টোবর২০১৮ | ৮ কার্তিক১৪২৫
মেনু

আটলান্টায় জমকালো আয়োজনের মধ্যে দিয়ে ফোবানা সম্মেলন শুরু

এএইচ রাসেল | ২৮ জুলা ২০১৮ | ৫:০৪ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের আটলান্টায় জাঁকজমকপূর্ণ ও জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হলো ফোবানার ৩২ তম সম্মেলনের। শুক্রবার স্থানীয় সময় রাত ৮টায় জর্জিয়ার ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে শুরু হওয়া ফোবানার এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন।

Image may contain: 6 people

বাংলাদেশ-আমেরিকা ও কানাডার জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হওয়া বৃহত্তম এই সম্মেলনের শুরুর দিন প্রবাসীদের ভিড় ছিল উপচে পড়া। অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের পরিচয় করিয়ে দেওয়া হয় এবং মূল ধারার রাজনীতিবিদরা সংক্ষিপ্ত বক্তব্য দেন। অতিথি ও কমিটির সদস্যদের উত্তরীয় পড়িয়ে দেওয়া হয়।

Image may contain: 12 people, people smiling, people standing, wedding and suit

এরপর অনুষ্ঠানে বক্তব্য দেন, আহ্বায়ক জসিম উদ্দিন, সদস্য সচিব নাহিদুল খান সাহেল, হোস্ট প্রেসিডেন্ট ডিউক খান, চিফ কো-অর্ডিনেটর এম মাওলা দিলু, ফোবানা সেন্ট্রাল কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান, মেম্বার সেক্রেটারি শাহ হালিম, মোসাদ্দেক সাকিব খান। পরে ফোবানার পক্ষ থেকে বিশেষ অতিথি কংগ্রেসম্যান রর ঊ বব ঊডলকে ফোবানার ক্রেস্ট প্রদান করা হয়।

Image may contain: 2 people

পরে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সংগীনুষ্ঠান। এরপর স্থানীয় সময় রাত ১টায় মঞ্চে আসেন বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী তপন চৌধুরী। অনুষ্ঠান স্থলে তিনি এক নাগাড়ে বাংলাদেশের বেশকিছু জনপ্রিয় গান গেয়ে উন্মাদনা ছড়িয়ে দেন।

Comments

comments

x