আজ সোমবার | ২০ আগস্ট২০১৮ | ৫ ভাদ্র১৪২৫
মেনু

দুই বছরের জেল রোনালদোর, সঙ্গে জরিমানা

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ২৬ জুলা ২০১৮ | ২:৩৬ অপরাহ্ণ

রোনালদো

কর ফাঁকির মামলায় সহজে মুক্তি পাচ্ছেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখানো এই ফুটবলার কঠিন শাস্তির মুখে পড়ছেন।

স্পেনে কর ফাঁকি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। বৃহস্পতিবার (২৬ জুলাই) রায়ে দুই বছরের জেল হয়েছে রোনালদোর। এখানেই শেষ নয়, ১৭ মিলিয়ন পাউন্ড জরিমানা হয়েছে পতুর্গালের এই মহা তারকার।

বেশ কিছুদিন ধরেই কর ফাঁকির মামলা নিয়ে দৌঁড়াদৌঁড়ি করছিলেন রোনালদোর আইনজীবী আর এজেন্টরা। অনেক চেষ্টা করেও নিজেকে নির্দোষ প্রমাণ করা হল না।

তার বিরুদ্ধে মোট চারটি কর জালিয়াতির মামলা হয়। জানা গেছে, ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে রোনালদো প্রায় ১৪.৭ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন।

৩৩ বছর বয়সী রোনালদোর জন্য স্বস্তির খবর হল-তাকে জেলে যেতে হচ্ছে না। তবে শাস্তি থেকে মুক্তি পেতে সুদসহ করের অর্থ জমা দিতে হবে তাকে। তাহলেই স্প্যানিশ ট্যাক্স এজেন্সি ক্ষমা করবে ফিফার বর্ষসেরা ফুটবলারকে। বেশ কয়েক বছর ধরেই ৩৩ বছর বয়সী এই ফুটবলার নিজেকে নির্দোষ দাবী করছেন।

কিন্তু এনিয়ে দালিলিক কোন প্রমাণ অবশ্য দেখাতে পারেন নি তিনি। এ কারণেই কঠিন শাস্তির মুখে পড়তে হল তাকে। তবে ক্লাব বদল করায় এখন রোনালদোর ঠিকানা ইতালি। স্পেনে আর যেতে হচ্ছে না তাকে।

Comments

comments

x