আজ সোমবার | ২০ আগস্ট২০১৮ | ৫ ভাদ্র১৪২৫
মেনু

অজগর দিয়ে শরীরে স্বাস্থ্যকর ম্যাসাজ!

মানচিত্র ডেস্ক | ২৬ জুলা ২০১৮ | ২:১৮ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক এমন কাণ্ড ঘটছে ফিলিপাইনের একটি চিড়িখানায়। সেখানে ‘রিল্যাক্সেশন সেশনে’ আসা পর্যটকদের সঙ্গ দিচ্ছে ৫০ কেজি ওজনের বার্মিজ অজগর!

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির দাভাও শহরের ওই চিড়িয়াখানাটির সরীসৃপ বিভাগ কর্তৃপক্ষ অজগর দিয়ে পর্যটকদের শরীর ম্যাসাজের ব্যাবস্থা করেছে। আর এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে মোটেও সময় লাগেনি। ভয় তো নয়ই বরং এমন ম্যাসাজে আরাম পাচ্ছেন পর্যটকরা।

কর্তৃপক্ষের বক্তব্য, বার্মিজ অজগর খুবই শান্ত স্বভাবের ও বন্ধুসুলভ। কেবল দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় এ প্রজাতির অজগরের বাস। তারই গুটিকয়েক এই চিড়িয়াখানায় রয়েছে। ম্যাসাজের সময় হুলুদ রঙের এই অজগরের ঠাণ্ডা শরীর এবং ওজন পর্যটকদের পেশি ও স্নায়ুকে উজ্জীবিত করছে। তবে হার্টের রোগী, দুর্বল চিত্তের লোকজনদের এই সেবা না নিতে বলা হয়েছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলছে, সেবাটি পেয়ে পর্যটকরা বেশ রোমাঞ্চিত। তাদের কেউ কেউ প্রথমে ভয় পেলেও, অনেকেই শেষ পর্যন্ত এই ম্যাসাজ নেন এবং আরাম পেয়েছেন বলে উল্লেখ করেন।

Comments

comments

x