আজ মঙ্গলবার | ২৩ অক্টোবর২০১৮ | ৮ কার্তিক১৪২৫
মেনু

শিকাগোতে নিখোঁজ রেজাওয়ানুলকে পাওয়া গেছে

মানচিত্র ডেস্ক | ২৫ জুলা ২০১৮ | ৩:২২ অপরাহ্ণ

রেজাওয়ানুল

যুক্তরাষ্ট্রের শিকাগোতে ১৯ জুলাই থেকে নিখোঁজ বাংলাদেশি অটিস্টিক খেলোয়াড়ের খোঁজ মিলেছে। পাঁচ দিনের স্পেশাল অলিম্পিকে অংশ নিতে বাংলাদেশ থেকে আসা ২০ জনের দলের সদস্য ছিলেন রেজাওয়ানুল। অলিম্পিক শেষে দলের অন্য সবাই ইতিমধ্যে ফিরে গেলেও ফিরেনি রেজওয়ানুল। ‘স্পেশাল অলিম্পিক’ এ বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে যুক্তরাষ্ট্রে এসেছিল ২২ বছর বয়সী বুদ্ধিপ্রতিবন্ধী রেজওয়ানুল।

এদিকে শিকাগো পুলিশ জানিয়েছে, শিকাগো এলাকাতেই রেজওয়ানুলকে ২৪ জুলাই বিকালে পাওয়া যায়। তিনি নিরাপদেই রয়েছেন। অনরারি কন্সাল জেনারেলকে পুলিশ জানিয়েছে, রেজওয়ানুল নিজের পছন্দের জায়গায় থাকতে অলিম্পিক হোটেল ছেড়েছিলেন। তবে তিনি তা কাউকেই না জানানোয় কর্তৃপক্ষ তা পুলিশের নজরে আনেন। তখন পুলিশ বাংলাদেশের অনারারি কন্সাল জেনারেলের সহায়তা চায়। তবে রেজওয়ানুলকে দেশে ফেরত পাঠানোর পদক্ষেপ নিতে শিকাগো পুলিশকে বলেছেন তিনি।

স্পেশাল অলিম্পিকে ১৯২ দেশ থেকে প্রায় ২ হাজার প্রতিবন্ধী খেলোয়াড় অংশ নেন। রেজওয়ানুলের নিখোঁজ হওয়ার খবর যেমন যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমে ব্যাপক গুরুত্বসহকারে প্রকাশ করা হয়েছিল; তেমনি তাকে খুঁজে পাওয়ার খবর গুরুত্বের সঙ্গেও প্রকাশ হয়।

Comments

comments

x