আজ শুক্রবার | ১৭ আগস্ট২০১৮ | ২ ভাদ্র১৪২৫
মেনু

রোনালদোর জার্সি বিক্রি করে রেকর্ড আয় জুভেন্টাসের

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১৯ জুলা ২০১৮ | ৩:০১ অপরাহ্ণ

রোনালদো

অনেকে ভেবেছেন রিয়াল মাদ্রিদ ছাড়ার পর হয়তো সিআরসেভেন খ্যাত ক্রিশ্চিয়ানো রোনালদোর জনপ্রিয়তা কমে যাবে। কিন্তু না এ তারকার জনপ্রিয়তা কোনো অংশেও কমেনি। সেটা দেখা গেছে ক্লাবটি পা রাখার দিন। এদিকে জুভেন্টাসের হয়ে মাঠে নামার আগেই রোনালদোর জার্সি বিক্রি করে রেকর্ড পরিমাণ আয় করেছে দলটি।

ইতোমধ্যে সিআরসেভেনের জুভেন্টাস জার্সিটি সমর্থকদের মধ্যে তুমুল ঝড় তুলেছে। সাদা জার্সিতে কালো অক্ষরে লেখা ৭। ওপরে লেখা রোনালদো। প্রথমদিনেই এ জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ ২০ হাজারটি। ইতালিয়ান সংবাদ মাধ্যম জানায়, ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক অ্যাডিডাস নিজের স্টোর থেকে এক ঘণ্টার মধ্যে বিক্রি করেছে ২০ হাজার জার্সি। অনলাইনে বিক্রি হয়েছে প্রায় ৫ লাখ জার্সি। জার্সি বিক্রির প্রথমদিনেই জুভেন্টাস আয় করেছে ৫ কোটি ৪০ লাখ ইউরো (প্রায় ৪৯৩ কোটি টাকা)!

অর্থাৎ চুক্তির ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফির প্রায় অর্ধেকটা উদ্ধার করে ফেলেছে ক্লাবটি। রোনাল্ডোর দুই ধরনের জার্সি বিক্রি করছে ক্লাবটি। একটি ১০৪ ইউরো ও অন্যটি ৪৫ ইউরোয় বিক্রি হচ্ছে।

উল্লেখ্য, ২০১৬ সালে জুভেন্টাস ক্লাব মোট ৮ লাখ ৫০ হাজার জার্সি বিক্রি করেছিল। রোনালদোর জার্সিটি খুব দ্রুত এ রেকর্ড ভেঙ্গে দিবে বলে জুভেন্টাস ক্লাব কর্মকর্তাদের ধারণা। রিয়ালের হয়ে দীর্ঘ নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন রোনালদো।

Comments

comments

x