আজ রবিবার | ২২ জুলাই২০১৮ | ৭ শ্রাবণ১৪২৫
মেনু

ফোবানা সম্মেলনে বাংলাধারার ব্যবস্থাপনায় বিজ্ঞান মেলা

এ এইচ রাসেল | ০৮ জুলা ২০১৮ | ২:৫৪ অপরাহ্ণ

প্রতীকি ছবি

যুক্তরাষ্ট্রের আটলান্টায় ৩২তম ফোবানা সম্মেলনে বাংলাধারার  ব্যবস্থাপনায়  বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হবে। নতুন প্রজন্মের অংশগ্রহণে একটি মেধা ভিত্তিক আকর্ষণ হিসেবে বিজ্ঞান মেলার আয়োজনটি ভিন্নমাত্রার চমক হিসেবে দর্শক নন্দিত হবে বলে জানিয়েছেন সম্মেলনের সদস্য সচিব নাহিদুল খান সাহেল।

তিনি বলেন, ইতিমধ্যেই তিন দিনের এই আয়োজনটির ব্যবস্থাপনা ও দেখভাল করার দায়িত্ব নিয়েছে আটলান্টার মুক্ত চিন্তা সুস্থ ধারার সংগঠন বাংলাধারা। আমরা নতুন প্রজন্মের সকল শিশু কিশোরদেরকে বিজ্ঞানের চমক সৃষ্টিকারী নানা উদ্ভাবনী প্রজেক্ট নিয়ে এই মেলায় অংশগ্রহনের জন্যে আমন্ত্রণ জানাচ্ছি। বিশেষ করে অভিভাবকগণ তাদের সন্তানদেরকে এই আয়োজনের সাথে সম্পৃক্ত করার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভুমিকা রাখতে পারবেন।

উল্লেখ্য, আগামী ২৭ জুলাই থেকে  ‘আমাদের সন্তান, আগামীর নেতৃত্ব’ এই শ্লোগানকে সামনে রেখে তিন দিন ব্যাপী আটলান্টার ডাউন টাউনস্থ বিশ্বখ্যাত ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফোবানা সম্মেলন।

সম্মেলন উপলক্ষে আটলান্টার বেশ কয়েকটি নতুন প্রজন্মের সংগঠনসহ শতাধিক শিশু কিশোরের বর্ণাঢ্য মন মাতানো নৃত্য, গীতি আলেখ্য, সংগীতসহ নানা চিত্তাকর্ষক পরিবেশনার জন্যে প্রায় প্রতিদিনই প্রস্তুতি মূলক রিহার্সেল চলছে।

বিজ্ঞান প্রজেক্ট নিয়ে সম্মেলনের ভেন্যুতে অনুষ্ঠেয় এই বিজ্ঞান মেলায় অংশ নিতে ইচ্ছুক শিশু কিশোরদেরকে বাংলাধারার সমন্বয়ক মাহবুবুর রহমান ভুইয়ার সাথে ৪০৪ ২০২ ৬৪৮৪ এই টেলিফোনে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

Comments

comments

x