আজ রবিবার | ২২ জুলাই২০১৮ | ৭ শ্রাবণ১৪২৫
মেনু

প্রথমার্ধ শেষে ২-০ গোলে পিছিয়ে ব্রাজিল

মানচিত্র ডেস্ক | ০৬ জুলা ২০১৮ | ২:৫৩ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে শেষ আটের মহারণে প্রথমার্ধ শেষে বেলজিয়ামের সঙ্গে ২ গোলে পিছিয়ে আছে ব্রাজিল। প্রথমে আত্মঘাতী গোলে পিছিয়ে গেলেও দ্বিতীয় গোলটি করেন ডি ব্রুইনা। এর আগে নিজেদের জালে নিজেরাই বল জড়ায় ব্রাজিল। বেলজিয়ামের করা কর্ণার ফার্নান্দিনহো হেড দিয়ে ক্লিন করতে গেলে বল জড়ায় ব্রাজিলের জালে।

অথচ ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ব্রাজিল। বারবার বল নিয়ে নেইমার-কৌতিনহোরা হানা দিচ্ছিলেন বেলজিয়াম গোল পোস্টের সামনে। কিন্ত ১৩ মিনিটের মাথায় ভুলে গোল খেয়ে বসে ব্রাজিল।

ম্যাচের ৩১ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি হজম করে সেলেসাওরা। লুকাকুর সহায়তায় অসাধারণ শটে ব্রাজিলের জালে বল জড়ান ডি ব্রুইনা। রাশিয়া বিশ্বকাপে ফাইনালের আগে ‘ফাইনাল’ উপভোগ করছে বিশ্ববাসী। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে মুখোমুখি ফিফা র্যাংরকিংয়ের ২ ও ৩ নম্বর দল। র্যাং কিংয়ে ব্রাজিলের অবস্থান ২ ও বেলজিয়ামের অবস্থান ৩ নম্বরে।

কাজান অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি শুরু হয়। কোয়ার্টারে ব্রাজিল মেক্সিকোকে সহজে হারিয়ে আসলেও বেলজিয়াম জাপানের বিপক্ষে শেষ মুহুর্তের গোলে জয় নিয়ে আসে। মুখোমুখি দেখায় অবশ্য এগিয়ে ব্রাজিল। মোট চারবারের দেখায় তিনটিতে জয় পায় সেলেসাওরা। বেলজিয়াম পায় মাত্র ১টিতে জয়।

অন্যদিকে বিশ্বকাপের অতীত রেকর্ড কথা বলে ব্রাজিলের হয়ে। ২০০২ বিশ্বকাপে বেলজিয়ামকে ২-০ গোলে হারান রিভালদো-রোনালদোরা। ঐ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।  তবে রাশিয়া বিশ্বকাপে ফেভারিট বা অতীত রেকর্ড কোনো কিছুই কাজ করছেনা। জয় পেতে হলে মাঠে সেরা খেলা খেলতে হবে। ব্রাজিল দলে হলুদ কার্ডের কারণে আজ ক্যাসিমেরো নেই। তার জায়গায় খেলছেন ফার্নান্দিনহো। এ ছাড়া ইনজুরি থেকে ফিরেছেন মার্সেলো।

Comments

comments

x