আজ রবিবার | ২২ জুলাই২০১৮ | ৭ শ্রাবণ১৪২৫
মেনু

৪৩ রানে অলআউট বাংলাদেশ

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ০৪ জুলা ২০১৮ | ২:০৭ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

অবিশ্বাস্য লাগলেও প্রথম টেস্টের প্রথম ইনিংসে সাকিব-মুশফিকরা গুটিয়ে গেছেন মাত্র ৪৩ রানে! টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটাই বাংলাদেশের সর্বনিম্ন স্কোর। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ব্যাট করতে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বুধবার অ্যান্টিগায় টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠান স্বাগতিক অধিনায়ক জেসন হোল্ডার। ঘাসযুক্ত পিচে ব্যাট করতে নেমে সতর্কভাবে শুরু করেন ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। পেস তাণ্ডবের সঙ্গে নিজেদের শক্তি দেখাতে থাকেন কেমার রোচ ও শেনন গ্যাব্রিয়েল।

চতুর্থ ওভারের পঞ্চম বলে দলের হয়ে প্রথম উইকেটটি নেন রোচ। ১৩ বলে ৪ রান করে বাম-হাতি ব্যাটসম্যান তামিম ইকবাল উইকেট কিপার শেন ডরউইচের তালুবন্দি হন। বাংলাদেশের দলীয় ১৮ রানের মাথায় মাত্র ব্যক্তিগত ৬ রান খরচ করে তুলে নেন পাঁচটি উইকেট। ফিরিয়ে দেন মুমিনুল হক (৩ বলে ১ রান), মুশফিকুর রহিম (২ বলে ০ রান), সাকিব আল হাসান (২ বলে ০ রান), মাহমুদুল্লাহ রিয়াদকে ( (১ বলে ০ রান)।

উইকেট নেয়ার মিছিলে যোগ দেন আরেক পেসার মিগুয়েল কমিংসও। ড্রেসিংরুমে পাঠান ১০ বলে ৪ রান করা নুরুল হাসান সোহান ও ৮ বলে ১ রান করা মেহেদী হাসান মিরাজকে। ২৭ বছর বয়সী এই বোলার ফিরিয়ে দেন প্রথম থেকে লড়াই করতে থাকা লিটনকেও। ৫৩ বল খেলে ২ চারের মাধ্যমে ২৫ রান করেন এই ওপেনার।

এদিকে ৩ বল খেলে কোনো রান করতে না পারা টেলএন্ডার কামরুল হাসান রাব্বির উইকেট তুলে নেন হোল্ডার। এছাড়া ৭ বলে ২ রান করা অভিষিক্ত আবু জায়েদকেও আউট করেন ক্যারাবিয়ান দলপতি। এতে মাত্র ১৮ ওভার ৪ বল খেলে মাত্র ৪৩ রানে সবকটি উইকেট হারিয়ে ফিরে যায় সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি।

টেস্টে বাংলাদেশের হয়ে সবচেয়ে সর্বনিম্ন স্কোর ছিল ৬২ রান। ২০০৭ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে ২ৈ৫ ওভার ২ বলে অল আউট হতে হয় মোহাম্মদ আশরাফুল নেতৃত্বাধীন দলকে।

Comments

comments

x