আজ বৃহস্পতিবার | ১৯ জুলাই২০১৮ | ৪ শ্রাবণ১৪২৫
মেনু

‘আমিও পেনাল্টি মিস করেছি’

মানচিত্র ক্রীড়া ডেস্ক | ১৮ জুন ২০১৮ | ৩:০৬ অপরাহ্ণ

ম্যারাডোনা

আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি নষ্ট নিয়ে যখন ফুটবলমহলে সমালোচনার ঝড়, ভক্তদের হৃদয়ে হাহাকার, তখনই দিয়েগো ম্যারাডোনাকে পাশে পাচ্ছেন লিওনেল মেসি। বিশ্বকাপ অভিযানের শুরুতেই হোঁচট খাওয়ার জন্য অধিনায়ককে নয়, কোচ জর্জ সাম্পাওলিকে দায়ী করছেন এই কিংবদন্তি।

ঠিক কী বলেছেন ম্যারাডোনা ? ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়কের কথায়, “আমিই তো টানা পাঁচটা পেনাল্টিতে গোল করতে পারিনি। তার পরেও তো সেই দিয়েগো আর্মান্দো ম্যারাডোনাই থেকে গিয়েছি। আমরা যে ম্যাচ ড্র করে দুই পয়েন্ট নষ্ট করেছি, তার জন্য মেসি দায়ী নয়। ও তো সর্বস্ব উজাড় করে দিয়েছে। নিজের দায়িত্ব পালন করেছে। মাঠে ওকে দেখে মনে হচ্ছিল রেগে গিয়েছে। একদম যে ভাবে আমি রেগে যেতাম। আর্জেন্টিনা মানেই যেন ও। সব সময় গায়ে সেঁটে যাওয়া দু’জনকে নিয়ে খেলতে হচ্ছে। আর তাদের যখন বোকা বানাচ্ছে, তখন সামনে কাউকে পাচ্ছে না পাস দেওয়ার মতো।”

মেসিতে আস্থা রেখে ম্যারাডোনা এর পর একহাত নিয়েছেন কোচকে। সাম্পাওলির খেলানোর ধরন একেবারেই পছন্দ হচ্ছে না তার।

ম্যারাডোনা পরিস্কার বলেছেন, “যদি এ ভাবেই দল চালায়, তবে সাম্পাওলি আর দেশে ফিরতে পারবে না। খারাপ লাগছে প্রথম ম্যাচে একটা মুভও আগে থাকতে তৈরি বলে মনে হল না। আইসল্যান্ডের সব ফুটবলাররা ছয় ফুট তিন ইঞ্চির। তার পরও আমরা কর্নার থেকে হেড করার দিকে নজর দিলাম। একটাও শর্ট কর্নার নেওয়া হয়নি। আর্জেন্টিনার গেমপ্ল্যান একেবারেই ভাল ছিল না। আমি অবশ্য দোষারোপ করছি না ফুটবলারদের। প্রস্তুতির অভাবকে বরং দায়ী করছি। কারণ, প্রস্তুতির কোনও ছাপ আমি অন্তত দেখতে পাইনি।”

Comments

comments

x