আজ বৃহস্পতিবার | ১৯ জুলাই২০১৮ | ৪ শ্রাবণ১৪২৫
মেনু

নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে আহত ২২

মানচিত্র ডেস্ক | ১৮ জুন ২০১৮ | ১:৪৩ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বন্দুকধারীর গুলিতে আহত কমপক্ষে ২২ জন। রোববার স্থানীয় সময় ভোর ৩টার দিকে নিউ জার্সির রাজধানী ট্রেনটনের রোবলিং মার্কেটে ২৪ ঘণ্টাব্যাপী শিল্প উৎসব চলাকালীন এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে দুই বন্দুকবাজ। ঘটনাটির সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মার্সার কাউন্টির সরকারি আইনজীবী অ্যাঞ্জেলো ওনোফোরি।

এসময় পুলিশের পাল্টা গুলিতে মারা গেছে এক বন্দুকবাজ। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, ওই বন্দুকবাজের নাম তাহাজি ওয়েল্‌স। বয়স ৩৩ বছর। দ্বিতীয় বন্দুকবাজকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ভোররাতে অনুষ্ঠানে যখন প্রচুর মানুষের জমায়েত হয়েছিল, তখনই ওই দুই বন্দুকবাজ হলরুমে ঢুকে পড়ে গুলি ছুড়তে শুরু করে। কেন তারা এই কাজ করল তা জানতে আটক বন্দুকবাজকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আহতদের মধ্যে ১৭ জনের গুলি লেগেছে। বাকিরা ধাক্কাধাক্কিতে আহত হয়েছেন। সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, বিগত ১২ বছর ধরে চলা ওই শিল্প উৎসবে প্রধানত স্থানীয় শিল্পকলা, গান, নাচ, খাওয়াদাওয়া এবং চলচ্চিত্রকে তুলে ধরা হয়। প্রতিবছরই রোবলিং মার্কেটের একটি পুরনো গুদামঘরে অনুষ্ঠান আয়োজিত হয়। গুলিচালনার ঘটনার পরই বাকি দু’‌দিনের অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়েছে। ফেসবুকে ঘটনার শোকপ্রকাশ উদ্যোক্তারা এবারের মতো অনুষ্ঠান বাতিলের কথা জানিয়ে শান্তিপূর্ণ শহর গড়ার জন্য আহ্বান জানান সবাইকে।

Comments

comments

x