আজ মঙ্গলবার | ২০ নভেম্বর২০১৮ | ৬ অগ্রহায়ণ১৪২৫
মেনু

নিউইয়র্কে দুই সমকামী নারীকে নামিয়ে দিলেন উবার চালক

মানচিত্র ডেস্ক | ১৫ জুন ২০১৮ | ৪:৫২ অপরাহ্ণ

ছবি- সংগৃহীত

গাড়ির পিছনের সিটে বসে চুমু খাচ্ছিলেন সমকামী দুই নারী। আর তা দেখা মাত্রই তাদের গাড়ি থেকে নামিয়ে দেন উবার চালক। এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সিএনএনের খবরে বলা হয়, নিউইয়র্ক শহরে উবার চালানোর জন্য ট্যাক্সি লাইসেন্সের প্রয়োজন হয়। সেখানে সন্দেহজনক কিছু চোখে পড়লে তা তদন্ত করে দেখা হয়।

অ্যালেক্স অভিন (২৬) এবং ইমা পিল (২৪) নামের দুজন নারী ম্যানহাটনে একসঙ্গে থাকেন এবং গত দু বছর ধরেই তারা ডেট করছেন। এই দম্পতি গত শনিবার ব্রকলিন বারে তাদের এক বন্ধুর জন্মদিনের পার্টিতে যান। সেখানে থেকে ফেরার পথে তারা উবারে একে অপরকে চুম্বন করেন।

অভিন সিএনএনকে জানান, তিনি এবং তার প্রেমিকা যখন পরস্পরকে চুম্বন করছিলেন তখন তারা পিছনের সিটে বসা ছিলেন। মাঝখানের সিটটি তখন খোলা ছিল। গাড়িতে যাওয়ার সময় তারা দুজনে কথা বলছিলেন। এর এক পর্যায়ে তারা পরস্পরকে চুম্বন করেন।

ওয়েবসাইটে উবারের নির্দেশিকায় বলা হয়েছে, গাড়ির মধ্যে আপনার অন্য ব্যক্তিদের স্পর্শ করা উচিত নয়। এমনকি ড্রাইভার বা সহকর্মীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করা যাবে না। কিন্তু অভিন এবং পিল দাবি করেছেন, যে তারা কেবল একবার চুমু খেয়েছেন। আপত্তিকরভাবে স্পর্শ করার কোনো বিষয় সেখানে ঘটেনি।

অভিন আরও বলেন, ‘আমরা বুঝতে পারছি যে যদি গাড়ির মধ্যে অন্য লোক থাকেন তাহলে তারা এই ঘটনায় অস্বস্থি বোধ করতে পারেন।’

ওই দুই নারী সিএনএনকে আরও বলেন, কয়েক মিনিট পরই, ড্রাইভার তাদের গন্তব্য থেকে দূরে ম্যানহাটানের রাস্তার পাশে দাঁড়ালেন এবং দরজা খুলে তাদের বের হওয়ার জন্য বললেন। পরে এই ঘটনার ভিডিও অভিন তার ফেসবুক পেজে শেয়ার করেন। ওই ভিডিওতে দুই নারীকে বলতে শোনা যায়, ব্যাপারটি কী? তখন ওই ড্রাইভার বলেন, এটি অনৈতিক। তোমাদের এটা করা ঠিক নয়। তখন তাদের মধ্যে একজন বলেন, চুমু খাওয়া অনৈতিক কিছু নয়।

ড্রাইভার বলেন, ‘ইয়ে, এটা অনৈতিক। আপনার গাড়িতে একাজ করবেন না।’ পরে তিনি যোগ করেন, ‘এটা অসম্মানজনক।’

Comments

comments

x